Thursday , September 23 2021
Breaking News

কাশ্মীরে এনকাউন্টারে খতম শীর্ষ লস্কর নেতা সহ ২ জঙ্গি

শ্রীনগর: ফের উত্তপ্ত হল কাশ্মীর উপত্যকা। এনকাউন্টারে নিহত হয়েছে ৩ জঙ্গি। তাদের মধ্যে একজন জঙ্গি দলের কম্যান্ডার। পুলিশ সূত্রে খবর, জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) সোপোরে (Sopore) সন্ত্রাসবাদী দল লস্কর ই তইবার (Lashkar-e-Taiba) শীর্ষ কমান্ডারকে নিকেশ করা হয়। পাশাপাশি আরও ২ জঙ্গি নিহত হয়েছে।

গোপন সূত্রে খবর পেয়ে এলাকায় তল্লাশি চালায় কাশ্মীর পুলিশ। এলাকায় ৩ জন জঙ্গির উপস্থিতির খবর পেয়েছিল তারা। রবিবার গভীর রাতে সুরক্ষা বাহিনী একটি কর্ডোন ও তল্লাশি অভিযান শুরু করে। তখনই তাদের উপর গুলি চালায় জঙ্গিরা। বারমুল্লা জেলার সোপোর এলাকায় পুলিশের বাহিনীর সাথে রাতে চলে লড়াই। তখনই পুলিশের গুলিতে তিন জঙ্গি নিকেশ হয়। তাদের মধ্যে ছিল মুদাসির পণ্ডিত (Mudasir Pandi)।

একাধিক জঙ্গি হামলার কারণে ‘ওয়ান্টেডের’ তালিকায় নাম ছিল তার। কাশ্মীরের পুলিশের ইনস্পেক্টর জেনারেল (Kashmir Inspector General) বিজয় কুমার (Vijay Kumar) বলেন, উত্তর কাশ্মীর জেলার সোপোরের গন্ড ব্রাথ এলাকায় এই এনকাউন্টার হয়েছিল। তিনি আরও বলেন, “এলইটি কমান্ডার মুদাসিরকে হত্যা করা স্থানীয় জনগণের জন্য একটি বড় স্বস্তি। একাধিক কাউন্সিলর ও সাধারণ নাগরিকের মৃত্যুর সাথে এই সন্ত্রাসী জড়িত ছিল।” কাশ্মীর পুলিশের তরফে টুইট করে জানানো হয়েছে, “লস্কর জঙ্গি মুদাসির পণ্ডিত, যে সম্প্রতি সোপোর সামরিক এনকাউন্টারে নিকেশ হয়েছে সে ৩ জন পুলিশকর্মী, ২ জন কাউন্সিলর ও ২ জন সাধারণ নাগরিকের মৃত্যুর সঙ্গে জড়িত ছিল।” চলতি বছরের মার্চে সোপোরে একটি বৈঠকের সময় ২ জন বিজেপি কাউন্সিলর ও একজন পুলিশ সদস্যকে হত্যা করে পন্ডিত।

গত মাসেও উত্তপ্ত হয়েছিল উত্তর কাশ্মীরের সোপোর। পুলিশের একটি টহলদারি দলকে লক্ষ্য করে হামলা চালায় জঙ্গিরা। হামলার জেরে নিহত হন দুই পুলিশকর্মী এবং দুজন সাধারণ মানুষ। ৩ জন পুলিশকর্মী গুরুতর জখম হন। পুলিশ সূত্রে খবর, নিরাপত্তা খতিয়ে দেখতে পুলিসের যখন টহলদারি চলছিল, তখন সেই টহলদারি দলকে লক্ষ্য করে হামলা চালায় জঙ্গিরা। এই ঘটনার পর থেকেই সোপোরে রীতিমত আতঙ্ক ছড়িয়েছে। এই জঙ্গি হামলার তীব্র নিন্দা করেন জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী (Former Chief Minister) এবং ন্যাশনাল কনফারেন্স নেতা (National Conference leader ) ওমর আবদুল্লা (Omar Abdullah)৷ টুইটারে তিনি জানান, ‘এই ধরনের হামলার সর্বতভাবে নিন্দা করা উচিত৷ যাঁরা আহত হয়েছেন তাঁদের সুস্থতা কামনা করি এবং মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই৷’

About A..

Check Also

মানসিক স্বাস্থ্যের উন্নতি ঘটাতে নিয়মিত যোগাভ্যাস জরুরি, জানাচ্ছেন মনোবিদ

কলকাতা : ২১ জুন। বিশ্ব যোগা দিবস। প্রতিবছর এই দিনটা যোগা দিবস হিসেবে পালন হয়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *