Wednesday , September 22 2021
Breaking News

ব্রিস্টলে ম্যাচ ড্রয়ের পর ‘শুভেচ্ছাবন্যা’য় ভাসছেন ভারতের মহিলা ক্রিকেটারেরা

ব্রিস্টলঃ সাত বছর পর গত বুধবার টেস্ট ম্যাচ খেলতে নেমেছিল ভারতের মহিলা ক্রিকেট দল। মিতালি-ঝুলনদের(Mithali Raj- Jhulan Goswami) শুরুটা যে খুব ভালো হয়েছিল তা বলা যায় না। প্রথম ইনিংসে ব্যাট করে তাঁরা তুলেছিল ২৩১।

জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ৩৯৬ রানে নিজেদের ইনিংস ডিক্লেয়ার করে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভারতের ৮ উইকেট পড়ে যাওয়ার পর মনে হচ্ছিল এই ম্যাচটা বোধহয় আর জেতা হল না। কিন্তু সেখানেই দলের রক্ষাকর্তা হয়ে দাঁড়ান স্নেহ রানা(Sneh Rana) এবং তানিয়া ভাটিয়া(Taniya Bhatia)। নবম উইকেটে তাঁদের মধ্যে ১০৪ রানের একটি পার্টনারশিপ হয়। তাঁদের সেই দুর্দান্ত পার্টনারশিপের সৌজন্যেই ভারত ম্যাচটি ড্র করে। আর তারপর থেকেই ভারতের মহিলা ক্রিকেট দলের সদস্যরা শুভেচ্ছাবার্তার ‘বন্যায়’ ভাসছেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে এই টেস্ট ম্যাচে ভারতের কয়েকজন ক্রিকেটার নজরকাড়া পারফর্ম করেছেন। তাঁদের মধ্যে একজন হলেন শেফালি ভার্মা(Shafali Verma)। ১৭ বছরের তরুণী শেফালিকে প্লেয়ার অফ দ্য ম্যাচ ঘোষণা করা হয়েছে। প্রথম ইনিংসে ৯৬ এবং দ্বিতীয় ইনিংসে ৬৩ রান করেন তিনি। এছাড়া দেরাদুনের স্নেহ রানাও(Sneh Rana) দুর্দান্ত পারফর্ম করেছেন। বল হাতে ৪ উইকেট নেওয়ার পাশাপাশি দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৮০ রান করেছেন তিনি।

স্নেহ, শেফালিদের দারুন পারফরম্যান্সের সৌজন্যে ভারত ম্যাচটি ড্র করার পর ভারতের পুরুষ ক্রিকেট দলের প্রাক্তন ব্যাটসম্যান ভিভিএস লক্ষণ(VVS Laxman) নিজের টুইটারে লেখেন, ‘টেস্ট ম্যাচটিকে বাঁচানোর জন্য দারুন প্রয়াস করল ভারতের মেয়েরা। স্নেহ রানা(Sneh Rana) এবং তাঁর আগে দীপ্তি শর্মার(Deepti Sharma) দেখানো স্থিতিস্থাপকতা আমার খুব ভালোলেগেছে। শেফালি ভার্মার সামনে একটা উজ্জ্বল ভবিষ্যৎ অপেক্ষা করে রয়েছে। সাবাশ ভারতের মেয়েরা। এই ম্যাচটা অনেকদিন মনে থাকবে’।

ঘরোয়া ক্রিকেটের কিংবদন্তি এবং ভারতের জার্সি গায়ে ৩১টি টেস্ট ম্যাচ খেলা ওয়াসিম জাফর(Wasim Jaffer) ভারতের মহিলা ক্রিকেট দলের প্রশংসা করে লেখেন, ‘বিস্ময়কর পারফর্ম করেছ তোমরা। এই ম্যাচ ড্র করাটা জেতার চেয়ে কোনও অংশে কম নয়। স্নেহ রানা(Sneh Rana) এবং তানিয়া ভাটিয়ার(Taniya Bhatiya) পার্টনারশিপটা এই দলের চরিত্রের পরিচয় দেয়। সাবাশ’।

ভারতের মহিলা ক্রিকেট দলের প্রাক্তন কোভ ডাব্লিউ ভি রমন(W.V.Raman) লেখেন, ’১৭ বছর বয়সে অভিষেক করেই শেফালি ভার্মা(Shafali Verma) প্লেয়ার অফ দ্য ম্যাচ হল। অভিনন্দন জানাই শেফালি। সত্তর থেকে নব্বই দশকে ভিভ রিচার্ডস নিজের দলের জন্য যা করেছিল, ভবিষ্যতে শেফালিকে ভারতের মহিলা দলের জন্য তা করতে দেখা যেতে পারে’।

ভারতের মহিলা ক্রিকেট দলের প্রাক্তন ক্রিকেটার অঞ্জুম চোপড়া(Anjum Chopra) লেখেন, ‘ভারতের স্নেহ রানা এবং তানিয়া ভাটিয়া যেভাবে ম্যাচটার সমাধান বের করল তা দেখতে খুব ভালোলাগল’।

About A..

Check Also

ট্রফিতে চুম্বন মেসির।

দুঃখ পেয়েছি বহু বার, তবে জানতাম একদিন দেশের হয়ে ট্রফি জিতবই, বললেন মেসি

এই মুহূর্তটাই দেখতে চাইছিল বিশ্ব। এই মুহূর্তটাই দেখতে চাইছিলেন তাঁর অগণিত অনুরাগীরা। লিয়োনেল মেসির হাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *