Tuesday , September 21 2021
Breaking News

‘সৌমিত্রকে শাস্তি দিন’, দাবি উঠল BJP-র অন্দরেই!

পৃথক রাজ্য গঠনের দাবি জানিয়ে বিপাকে সৌমিত্র খাঁ। এরপরেই ঘরে বাইরে চাপের মুখে এই BJP সাংসদ। তাঁর বিরুদ্ধে দায়ের হয়েছে FIR। এবার দলের অন্দরেও সৌমিত্র খাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার দাবি উঠেছে।

সূত্রের খবর, শনিবার সকালে BJP-র একটি বৈঠক হয় । সেখানে সৌমিত্র প্রসঙ্গে উষ্মা প্রকাশ করেন দলের নেতারাই। এরপর তাঁকে সতর্ক করেছে দল, জানা গিয়েছে এমনটাই। পাশাপাশি, দ্রুত তাঁকে দিল্লি থেকে কলকাতায় ফেরার নির্দেশও দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, বাঁকুড়া, পুরুলিয়া, জঙ্গলমহল এলাকা নিয়ে পৃথক রাজ্য গঠনের দাবি জানান বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ (Saumitra Khan)। BJP সাংসদ বলেছেন, ‘পশ্চিমবঙ্গবাসী হিসেবে বলব, মুখ্যমন্ত্রী যেভাবে বহিরাগত শব্দ এনেছেন, তাতে এই দাবি উঠবেই। কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ি থেকে ৫০ কিমির মধ্যে ২৩ জন মন্ত্রী রয়েছেন। আমাদের এলাকার মানুষ বঞ্চিত। রাঢ়বঙ্গের যুবকদের চাকরি নেই। আমাদের এলাকার সম্পত্তি রাজ্যের কোষাগারে যাচ্ছে। আমরা কিছু পাচ্ছি না। আগামী দিনে রাঢ়বঙ্গ থেকেও দাবি উঠবে’।

এই প্রসঙ্গে সৌমিত্র আরও বলেন, ‘মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীকে বহিরাগত বলতে পারেন, আমরা রাঢ়বঙ্গের ছেলেরে বলব মুখ্যমন্ত্রীবহিরাগত। বাংলা নয়, বাংলা কোনও দেশের নাম নয়, বাংলা বাংলা বলে পশ্চিমবঙ্গকে বাংলা করছেন। আমরা বলছি পশ্চিমবঙ্গ।বাংলা বলে নতুন দেশ তৈরির করার চেষ্টা করছেন। কারণ, ওঁর প্রধানমন্ত্রী হওয়ার শখ। আমরা রাঢ়বঙ্গকে রাজ্যের দাবি জানাব’।

এদিকে, উত্তরবঙ্গকে কেন্দ্রশাসিত অঞ্চল গড়ার দাবি জানিয়ে বিতর্কে BJP সাংসদ জন বার্লা। তিনি বলেন, উত্তরবঙ্গকে আলাদা রাজ্য হিসেবে দেখতে চাই। এই প্রসঙ্গে দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে আবেদন জানাব। এই মন্তব্যে কার্যত তোলপাড় পড়ে গিয়েছে গোটা রাজ্যে।
তথ্যসূত্রঃ এই সময়

About S..

Check Also

ফাইল চিত্র।

Dilip Ghosh on Babul Supriyo: মন্ত্রী হতে এসেছিলেন যাঁরা, তাঁরা কোথায়? দিলীপের বাবুল-কটাক্ষের লক্ষ্য দিল্লি?

বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র তৃণমূলে চলে যাওয়াকে কেন্দ্র করে কার্যত দলের উপরতলার দিকে আঙুল তুললেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *