Tuesday , September 21 2021
Breaking News
দেবাঞ্জন দেব ও ফিরহাদ হাকিম

ফিরহাদের সঙ্গে রবীন্দ্র মূর্তি উন্মোচনে টিকা-কাণ্ডের দেবাঞ্জন, অভিযোগ বিজেপি-র

কসবার টিকা কেলেঙ্কারি কাণ্ডে ধৃত দেবাঞ্জন দেবের সঙ্গে এ বার সঙ্গে জড়িয়ে গেল রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের নামও। তালতলায় রবীন্দ্রনাথ ঠাকুরের একটি মূর্তির ফলকে ফিরহাদ, সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়-সহ কয়েকজন নেতা-মন্ত্রীর সঙ্গে পশ্চিমবঙ্গের যুগ্মসচিব পরিচয়ে রয়েছে দেবাঞ্জনের নাম। ওই রবীন্দ্র মূর্তির ফলকের ছবি নেটমাধ্যমে পোস্ট করেছেন রাজ্য বিজেপি-র মিডিয়া সেলের প্রধান সপ্তর্ষি চৌধুরী। তার পরই বিষয়টি নিয়ে শোরগোল পড়ে গিয়েছে।

ওই রবীন্দ্র মূর্তির ফলক অনুযায়ী, মূর্তি উন্মোচন অনুষ্ঠানে ফিরহাদ, সুদীপ ছাড়াও উপস্থিত ছিলেন বরানগরের বিধায়ক তাপস রায়, চৌরঙ্গীর বিধায়ক নয়না বন্দ্যোপাধ্যায় এবং কলকাতা পুরসভার পুরপ্রশাসকমণ্ডলীর সদস্য অতীন ঘোষ। ফলকে তাঁদের নীচেই রয়েছে দেবাঞ্জন দেবের নাম। পদ হিসেবে লেখা- পশ্চিমবঙ্গ সরকারের যুগ্মসচিব।

সপ্তর্ষি চৌধুরী ফেসবুক পোস্টে লেখেন, ‘তালতলাতে রবীন্দ্রনাথ ঠাকুরের মূর্তি উন্মোচনের ফলকে নাম রয়েছে ভ্যাকসিন কেলেঙ্কারি নায়ক দেবাঞ্জন দেবের। যার তার সঙ্গে না। মন্ত্রী জনাব ফিরহাদ হাকিম সাহেবের সঙ্গে। মন্ত্রী জনাব ফিরহাদ হাকিমের সঙ্গে মুখ্য উপদেষ্টা যুগ্ম সচিব, পশ্চিমবঙ্গ, তার নামটা জ্বলজ্বল করছে। শাসক দলের সঙ্গে ভ্যাকসিন কেলেঙ্কারির নায়কের কী সম্পর্ক?’ বিষয়টি সামনে আসতেই শাসক দলের নেতা-মন্ত্রীদের সঙ্গে টিকা কেলেঙ্কারির হোতা দেবাঞ্জনের ঘনিষ্ঠতা প্রশ্ন উঠতে শুরু করেছে।

বিধায়ক তথা বিধানসভার উপ-মুখ্যসচেতক তাপস রায়ের সঙ্গে আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘‘আমি এ ব্যাপারে খোঁজ নিয়ে দেখেছি। যে জায়গার কথা আপনারা বলছেন, সেখানে এ রকম কোনও অনুষ্ঠানে আমি যাইনি।’’

তথ্যসূত্রঃআনন্দবাজার পত্রিকা

About A..

Check Also

ফাইল চিত্র।

Dilip Ghosh on Babul Supriyo: মন্ত্রী হতে এসেছিলেন যাঁরা, তাঁরা কোথায়? দিলীপের বাবুল-কটাক্ষের লক্ষ্য দিল্লি?

বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র তৃণমূলে চলে যাওয়াকে কেন্দ্র করে কার্যত দলের উপরতলার দিকে আঙুল তুললেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *