Wednesday , September 22 2021
Breaking News
এই ছবিতেই লুকিয়ে একটি চিতাবাঘের শাবক।

Viral: ছবিতে ক’টা চিতাবাঘ দেখতে পাচ্ছেন? খুঁজে বার করার চ্যালেঞ্জ দিলেন বন আধিকারিক

নিজের চোখে না দেখে জনশ্রুতি বিশ্বাস না করাই শ্রেয়। ছোট থেকেই মাথায় গেঁথে গিয়েছে এই শব্দবন্ধ। কিন্তু চোখে দেখলেই কি সব সত্যি হয়ে যায়! এ নিয়ে বিতর্ক রয়েছে বিস্তর। এ বার তেমনই চ্যালেঞ্জ ছুড়ে দিলেন বন দফতরের আধিকারিক পরভীন কাসওয়ান। গাছের ডালে বিশ্রামরত চিতা বাঘেরর ছবি দিয়ে নেটাগরিকদের ঠিক ক’টি চিতা রয়েছে খুঁজে বার করার কাজ দিয়েছেন তিনি।

টুইটারে যে ছবিটি তুলে ধরেছেন পরভীন, সেটি আসলে চিত্রগ্রাহক মোহন টমাসের তোলা। তাতে গাছের ডালে একটি পূর্ণবয়স্ক চিতাবাঘ বসে রয়েছে। ডাল বেয়ে ঝুলছে তার লেজ। কিন্তু ডালটির ঠিক গোড়া থেকে আরও একটি লেজ ঝুলতে দেখা গিয়েছে। যদিও আপাত ভাবে ছবিতে দ্বিতীয় কোনও চিতাবাঘের দেখা মেলে না। কিন্তু এখানেই লুকিয়ে রহস্য। গাছের মূল কাণ্ডের পাশ দিয়ে ওঠা মোটা আকারের একটি শাখার খাঁজে চোখ বোলালেই বোঝা যায়, মুখ বাড়িয়ে বসে রয়েছে একটি চিতাবাঘের শাবক।

ছবিটি এক ঝলক দেখলে চোখে ধাঁধা লেগে যাওয়াই স্বাভাবিক। তবে ভাল করে খুঁটিয়ে দেখলেই, বোঝা যায়, একটি নয়, গাছটিতে দু’টি চিতাবাঘ বসে রয়েছে। তাই সময় লাগলেও, পরভীনের চ্যালেঞ্জ লুফে নেন নেটাগরিকরা। তাঁদের অধিকাংশই সঠিক উত্তর দিতে পেরেছেন। তাঁরা জানিয়েছেন, লেজ ধরে এগোলেই চিতাবাঘের শাবকটিকে সহজে খুঁজে বার করা সম্ভব। পরভীনের সেই চ্যালেঞ্জ হাত ঘুরে এখন রীতিমতো ভাইরাল নেটপাড়ায়।

তথ্যসুত্রঃ আনন্দবাজার পত্রিকা

About A..

Check Also

BJP MP Locket Chatterjee open up about TMC MLA Manoranjan Byapari's facebook post ।Sangbad Pratidin

‘মনোরঞ্জন ব্যাপারীর মতো বহু বিধায়কই বাংলায় কাজ করার সুযোগ পান না’, বিস্ফোরক লকেট

মনোরঞ্জন ব্যাপারীর (Manoranjan Byapari) ফেসবুক পোস্ট নিয়ে রাজনৈতিক মহলে চলছে জোর জল্পনা। কেনই বা তিনি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *