Tuesday , September 21 2021
Breaking News

যানজটের নিত্য যন্ত্রণা, তালিত রেলগেটে আটকে থাকার সময় গাড়িতেই প্র’ স’ ব

রেলগেটের যানজটে দীর্ঘক্ষণ আটকে থাকার সময় গা়ড়িতেই জন্মাল এক শিশু। রবিবার সকালে পূর্ব বর্ধমানের তালিতের রেলগেটের সামনে গাড়িতে একটি পুত্রসন্তানের জন্ম দিয়েছেন মন্দিরা দাস। স্থানীয়দের অভিযোগ, নিত্যদিন যানজটের সমস্যায় জেরবার তাঁরা। রবিবার শিশুপ্রসবের ঘটনায় সে সমস্যার কথা ফের এক বার ফুটে উঠল।

মন্দিরার পরিবারের সদস্যরা জানিয়েছেন, বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রসূতিকে ভর্তি করানোর জন্য রবিবার পিলখুড়ি গ্রাম থেকে একটি গাড়িতে রওনা দিয়েছিলেন তাঁরা। তালিত রেলগেটে তাঁদের গাড়ি আটকে পড়ে। দীর্ঘক্ষণ রেলগেটটি বন্ধ থাকায় উদ্বিগ্ন হয়ে পড়েন মন্দিরার আত্মীয়েরা। সে সময় মন্দিরার প্রসববেদনা ওঠে। যানজটের জেরে অত্যন্ত অসুবিধার মধ্যে অবশেষে গাড়ির ভিতরেই সন্তান প্রসব করেন মন্দিরা। বর্ধমানের তিনকোনিয়ায় এলাকার বাসিন্দা তথা মন্দিরার স্বামী বিজয় দাস জানিয়েছেন, এটি তাঁদের দ্বিতীয় পুত্রসন্তান।

স্থানীয়রা জানিয়েছেন, বর্ধমান-বোলপুর জাতীয় সড়কের ব্যস্ত এই রেলগেটে উড়ালপুল তৈরির জন্য জমি অধিগ্রহণ হয়েছে বছর তিনেক আগে। মাপজোকও হয়ে গিয়েছে। তবু্ও লালফিতের বাঁধনে সেতু নির্মাণের কাজ আটকে রয়েছে বলে অভিযোগ। তার জেরে প্রায়শই যানজট হয়। স্থানীয় বাসিন্দা সুকুমার রায় বলেন, ‘‘এখন লকডাউনে হাতেগোনা কয়েকটি ট্রেন চলছে। তাতেও রেলগেটে যানজট হচ্ছে। কোনও কোনও দিন দেড় থেকে দু’কিলোমিটার পর্যন্ত গাড়ির লাইন পড়ে যায়।’’
তথ্যসূত্রঃআনন্দবাজার পত্রিকা

About M..

Check Also

Jammu and Kashmir: Terrorist killed in encounter with security forces in Awantipora

আফগানিস্তানে তালিবান ফিরতেই কাশ্মীরে শুরু জঙ্গি তৎপরতা, সেনার পালটা মারে নিকেশ ২ জেহাদি

ফের রক্তাক্ত জম্মু ও কাশ্মীর (Jammu and Kashmir)। শুক্রবার সেনাবাহিনীর সঙ্গে জঙ্গিদের সংঘর্ষে নিহত হয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *