Monday , September 20 2021
Breaking News
CM Mamata Banerjee announces construction of two cancer hospitals in West Bengal | Sangbad Pratidin

রাজ্যে তৈরি হবে আরও দুটি ক্যানসার হাসপাতাল, নবান্নে ঘোষণা মুখ্যমন্ত্রীর

ক্যানসার (Cancer) চিকিৎসায় বড়সড় পদক্ষেপ করল রাজ্য সরকার। রাজ্যে আরও দুটি ক্যানসার হাসপাতাল তৈরির কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বুধবার নবান্নে সাংবাদিক সম্মেলনে এই ঘোষণাই করলেন তিনি।

এদিন মুখ্যমন্ত্রী জানান, রাজ্যে আরও দুটি ক্যানসার হাসপাতাল তৈরি করা হবে। এর মধ্যে একটি তৈরি হবে এসএসকেএম হাসপাতালে (SSKM Hospital)। আরেকটি তৈরি হবে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে (North Bengal Medical College)। টাটা মেমোরিয়াল ক্যানসার হাসপাতালের সঙ্গে গাঁটছড়া বেঁধে তৈরি করা হবে এই দুটি ক্যানসার হাসপাতাল।

সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেন, “আপনারা জানেন রাজ্যের ২৫ শতাংশ ক্যানসার রোগী মুম্বইয়ে (Mumbai) টাটা ক্যানসার হাসপাতালে চিকিৎসা করাতে যান। কিন্তু অনেকক্ষেত্রেই তাঁদের হয়রানির শিকার হতে হয়। বিশেষ করে সেখানে গিয়ে অনেককেই থাকা-খাওয়ার অসুবিধায় পড়তে হয়। কেউ কেউ চিকিৎসককে দেখানোর তারিখ পান না। সবমিলিয়ে চিকিৎসা করাতে গিয়ে অনেককেই খুব সমস্যায় পড়তে হয়। আর সেকারণেই আমরা টাটা মেমোরিয়ালের সঙ্গে যোগাযোগ করেছিলাম। মুম্বইয়ে টাটার যে ক্যানসার হাসপাতাল রয়েছে, সেরকমই রাজ্যে আরও দুটি ক্যানসার হাসপাতাল তৈরি করা হবে। টাটা মেমোরিয়ালের সঙ্গে গাঁটছড়া বেঁধে এই দুটি তৈরি হবে।

এর মধ্যে একটি এসএসকেএমে এবং একটি তৈরি হবে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে। ফলে বাংলার মানুষদের বাইরে যাওয়ার প্রয়োজন হবে না। এখানেই তাঁরা চিকিৎসা করাতে পারবেন।”

প্রসঙ্গত, ক্যানসার চিকিৎসায় টাটা মেমোরিয়ালের সুনাম অনেকদিনের। রাজ্যে ইতিমধ্যে টাটার একটি ক্যানসার হাসপাতাল রয়েওছে। সেটি অবস্থিত রাজারহাটে। আর এবার মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী, রাজ্যের মানুষ আরও দুটি উন্নতমানের ক্যানসার হাসপাতাল পেতে চলেছে। ফলে অনেকক্ষেত্রেই আর ক্যানসার চিকিৎসায় ভিনরাজ্যে যাওয়ার প্রয়োজন হবে না বাংলার বাসিন্দাদের।

তথ্যসূত্রঃসংবাদ প্রতিদিন

About A..

Check Also

ফাইল চিত্র।

Dilip Ghosh on Babul Supriyo: মন্ত্রী হতে এসেছিলেন যাঁরা, তাঁরা কোথায়? দিলীপের বাবুল-কটাক্ষের লক্ষ্য দিল্লি?

বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র তৃণমূলে চলে যাওয়াকে কেন্দ্র করে কার্যত দলের উপরতলার দিকে আঙুল তুললেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *