Tuesday , September 21 2021
Breaking News
WB Assembly Election 2021: 2 BJP candidate goes to Calcutta High Court for recounting | Sangbad Pratidin

‘পুনর্গণনা হলে জিতবই’, ভোটের ফলকে চ্যালেঞ্জ করে আদালতে আরও ২ BJP প্রার্থী

বাংলার ভোটযুদ্ধ (WB Assembly Election 2021) মিটেও যেন মিটছে না! ফল প্রকাশিত হয়ে মন্ত্রিসভা গঠন হয়ে গিয়েছে। তার পরেও নিজেদের হার মেনে নিতে নারাজ একাধিক বিজেপি বিধায়ক। তাই ফল পুনর্গণনার আরজি নিয়ে আদালকের দ্বারস্থ হচ্ছেন তাঁরা। পাণ্ডবেশ্বর ও মহিষাদলের বিজেপি প্রার্থীদের পর এবার কলকাতা হাই কোর্টে (Calcutta High Court) গেলেন মানিকতলা ও জলপাইগুড়ির প্রার্থীরা। সোমবার তাঁদের আবেদন খতিয়ে দেখতে পারে আদালত।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, পুনর্গণনা হলে জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী মানিকতলার বিজেপি প্রার্থী (BJP) কল্যাণ চৌবে। তাঁর কথায়, “ভোট আবার গণনা হোক। পুনর্গণনা হলেই আমি জিতব।” তাই ভোটের রায়কে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন তিনি। উল্লেখ্য, তৃণমূল বিধায়ক সাধন পাণ্ডের কাছে ২০ হাজার ২৩৮ ভোটে হেরেছেন তিনি।

একইরকম আত্মবিশ্বাসী সুজিত সিনহা-ও। তিনি উত্তরবঙ্গের জলপাইগুড়ি বিধানসভা কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী ছিলেন। কিন্তু মাত্র ৯৪১ ভোটে তৃণমূল প্রার্থী প্রদীপকুমাপ বর্মার কাছে পরাজিত হন। এই কেন্দ্রের বিজেপি প্রার্থীর অভিযোগ, গণনায় ত্রুটি রয়েছে। পুনর্গণনা হলে জয় পাওয়ার বিষয় ১০০ শতাংশ নিশ্চিত।

নন্দীগ্রামে ভোটের ফলে কারচুপির অভিযোগে আদালতের দ্বারস্থ হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অল্প ব্যবধানে যে সমস্ত আসনে হেরেছে সেই ফলাফলকে চ্যালেঞ্জ করে কোর্টে যাওয়ার কথা ভাবছে তৃণমূল। সেই আইনি পথে হেঁটেছে বিজেপিও (BJP)। গেরুয়া শিবিরের মোট ৮ সদস্য আদালতের দ্বারস্থ হচ্ছে বলে খবর।

তথ্যসূত্রঃসংবাদ প্রতিদিন

About A..

Check Also

BJP MP Locket Chatterjee open up about TMC MLA Manoranjan Byapari's facebook post ।Sangbad Pratidin

‘মনোরঞ্জন ব্যাপারীর মতো বহু বিধায়কই বাংলায় কাজ করার সুযোগ পান না’, বিস্ফোরক লকেট

মনোরঞ্জন ব্যাপারীর (Manoranjan Byapari) ফেসবুক পোস্ট নিয়ে রাজনৈতিক মহলে চলছে জোর জল্পনা। কেনই বা তিনি …