Tuesday , September 21 2021
Breaking News
ঠান্ডার আমেজ পেতে হিমাচল প্রদেশে ভিড় বাড়ছে পর্যটকদের। ছবি সৌজন্য টুইটার।

ছাড় মিলতেই হিমাচল প্রদেশে উপচে পড়ল পর্যটকদের ভিড়, দেখুন ভিডিয়ো

গোটা দেশ যখন করোনার তৃতীয় তরঙ্গের আশঙ্কায় প্রমাদ গুণছে, সেই সময় হিমাচল প্রদেশে ধরা পড়ল এক ভায়বহ ছবি। যা দেখে নেটমাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে।

দেশ এখনও দ্বিতীয় তরঙ্গের বিরুদ্ধে লড়াই চালাচ্ছে। ঘাড়ের উপর নিঃশ্বাস ফেলছে তৃতীয় তরঙ্গ। এমন পরিস্থিতিতে স্বাস্থ্য বিশেষজ্ঞরা যখন আরও বেশি করে সতর্কতা অবলম্বন করতে বলছেন নাগরিকদের, জমায়েত না করার পরামর্শ দিচ্ছেন, হিমাচল প্রদশে ধরা পড়ল তার ঠিক উল্টো ছবিটা।

লকডাউন, করোনার জেরে মানুষ দীর্ঘ দিন ধরেই ঘরবন্দি। হিমাচল প্রদেশে সম্প্রতি পর্যটকদের প্রবেশের উপর নিষেধাজ্ঞা তুলেছে। নিয়ম শিথিল করেছে। আর এটাই ভ্রমণপিপাসুদের কাছে সুবর্ণ সুযোগ। ব্যাগপত্র গুছিয়ে বেরিয়ে পড়েছেন হিমাচল প্রদেশের উদ্দেশে।

ফলে এই রাজ্যের আকর্ষণীয় পর্যটনস্থল শিমলা, কুলু, মানালি, ডালহৌসি, কুফরি এবং নারকান্দার মতো জায়গাগুলো পর্যটকদের ভিড় উপচে পড়েছে। সর্বত্রই থিকথিকে ভিড়। যা দেখে চমকে উঠছেন অনেকেই।

রাজ্য সরকার পর্যটকদের ক্ষেত্রে আরটিপিসিআর রিপোর্ট নেগেটিভ এবং ই-কোভিড পাস বাধ্যতামূলক করেছে। আর তাতেই উপচে পড়েছে ভিড়। রাজ্যের পর্যটন দফতরের ডিরেক্টর অমিত কাশ্যপ বলেন, “জুনে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পরই পর্যটকদের ভিড় বাড়ছে। এখনও পর্যন্ত ৬-৭ লক্ষ পর্যটক এসেছেন।”

তথ্যসূত্রঃআনন্দবাজার পত্রিকা

About A..

Check Also

চলছে উদ্ধারকাজ।

প্রবল বৃষ্টিতে মুম্বইয়ে বাড়ি ভেঙে অন্তত ১৫ জনের মৃত্যু, অনেকের আটকে থাকার আশঙ্কা

প্রবল বৃষ্টির জেরে মুম্বইয়ে দু’টি বাড়ি ভেঙে পড়েছে। ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে অন্তত ১৫ জনের …