Tuesday , September 21 2021
Breaking News
মোদী মন্ত্রিসভায় রদবদলের সম্ভাবনা নিয়ে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছে নয়াদিল্লিতে।

ঝাড়খণ্ড, ত্রিপুরা-সহ আট রাজ্যের রাজ্যপাল বদল করল মোদী সরকার

মোদী মন্ত্রিসভায় রদবদলের সম্ভাবনা নিয়ে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছে নয়াদিল্লিতে। এই পরিস্থিতিতে আট রাজ্যের রাজ্যপাল বদল করল মোদী সরকার।

কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি-র রাজ্যসভার সাংসদ থাওয়ারচাঁদ গহলৌতকে কর্নাটকের রাজ্যপাল হিসাবে নিয়োগ করা হয়েছে। কেন্দ্রীয় সমাজ কল্যাণ মন্ত্রী ছিলেন তিনি। তাঁকে রাজ্যপাল করার অর্থ একজন মন্ত্রীর পদ ফাঁকা হওয়া। সেখানে কোনও নতুন মুখ দেখা যেতে পারে। মিজোরামের রাজ্যপাল পিএস শ্রীধরণ পিল্লাইকে গোয়ার রাজ্যপাল করা হয়েছে। মিজোরামের নতুন রাজ্যপাল হয়েছেন হরিবাবু কাম্ভামপাতি।

এ ছাড়াও হরিয়ানার রাজ্যপাল সত্যদেব নারায়ণ আর্যকে পাঠানো হয়েছে ত্রিপুরাতে। ত্রিপুরার রাজ্যপাল রমেশ ব্যাসকে পাঠানো হয়েছে ঝাড়খণ্ডের রাজ্যপাল করে। হিমাচল প্রদেশের রাজ্যপাল ছিলেন বন্দারু দত্তাত্রেয়। তাঁকে হরিয়ানার রাজ্যপাল করা হয়েছে। হিমাচল প্রদেশের নতুন রাজ্যপাল হয়েছেন রাজেন্দ্র বিশ্বনাথ আর্লেকর। অন্য দিকে মধ্যপ্রদেশের রাজ্যপাল হয়েছেন মঙ্গুভাই ছঙ্গনভাই পটেল।

পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়কে বদলের দাবিতে সরব হয়েছে তৃণমূল। এই বিষয়ে রাষ্ট্রপতিরও দ্বারস্থ হয়েছে তারা। এই বিরোধিতার মধ্যেই আট রাজ্যের রাজ্যপাল বদল করল মোদী সরকার।

তথ্যসূত্রঃআনন্দবাজার পত্রিকা

About A..

Check Also

ফাইল চিত্র।

Dilip Ghosh on Babul Supriyo: মন্ত্রী হতে এসেছিলেন যাঁরা, তাঁরা কোথায়? দিলীপের বাবুল-কটাক্ষের লক্ষ্য দিল্লি?

বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র তৃণমূলে চলে যাওয়াকে কেন্দ্র করে কার্যত দলের উপরতলার দিকে আঙুল তুললেন …