Thursday , September 23 2021
Breaking News
CM Mamata Banerjee announces at Assembly WB Govt will observe 'Khela Hobe' day | Sangbad Pratidin

ক্রীড়াক্ষেত্রে আরও গুরুত্ব, রাজ্যে ‘খেলা হবে’ দিবস ঘোষণা মুখ্যমন্ত্রীর

একুশের ভোটযুদ্ধের আগে থেকে রাজ্যজুড়ে বেজায় জনপ্রিয় হয়েছে ‘খেলা হবে’ স্লোগান। এবার সেই স্লোগানকে সামনে রেখে এগোতে চাইছে রাজ্য সরকার। এই নামে প্রকল্প আনার কথা আগেই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। শুধু প্রকল্প নয়, রাজ্য সরকার পালন করবে ‘খেলা হবে’ দিবস। মঙ্গলবার বিধানসভায় জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে কোন তারিখে এই দিবস পালন হবে, তা এখনও নির্ধারণ হয়নি। তবে এই দিন ৫০ হাজার ফুটবল দেওয়া হবে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

মাত্র কয়েকমাস আগে শেষ হয়েছে রাজ্যের বিধানসভা নির্বাচন। সেই সময় ‘খেলা হবে’ স্লোগান খুব জনপ্রিয় হয়েছিল। সেই স্লোগানকে সামনে রেখে নতুন প্রকল্প আনছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। যেখানে ফুটবলকে বাংলার ঘরে-ঘরে পৌঁছে দেওয়া হবে। ফুটবলের প্রতি আগ্রহ বাড়াতে এই প্রকল্প তৈরি করা হয়েছে। প্রকল্পের সূচনার দিনই কি এই দিবস পালিত হবে? তা অবশ্য এখনও জানা যায়নি।

‘খেলা হবে’ প্রকল্পটা আসলে কী? ঠিক হয়েছে এই প্রকল্পের মাধ্যমে বিভিন্ন ক্লাবে ফুটবল বিতরণ করা হবে। রাজ্য সরকারের ধারণা, এর ফলে গ্রাম বাংলার বহু ফুটবলার উপকৃত হবেন। আর ফুটবলের প্রতি সকলের আগ্রহ জন্মাতে বাধ্য। প্রতিটি জেলায় যুব আধিকারিকদের দায়িত্ব দেওয়া হয়েছে, সংশ্লিষ্ট এলাকায় যতগুলি ক্লাব রয়েছে তাদের সম্পর্কে বিস্তারিত তথ্য জানাতে। ২৮ জুনের মধ্যে সেই সম্পর্কিত যাবতীয় তথ্য জানাতে নির্দেশ দেওয়া হয়েছিল নবান্নকে। যদিও এখনও পর্যন্ত ঠিক হয়নি কতকগুলো ক্লাবকে কীভাবে ফুটবল বণ্টন করা হবে।

কথা ছিল, জুন মাসের মধ্যে রিপোর্ট জমা পড়ার পর আসল কাজ শুরু হবে। ক্রীড়াদপ্তরের এক কর্তার ইঙ্গিত অনুযায়ী, জুলাই থেকেই ফুটবল বণ্টনের কাজ শুরু করে দেওয়া হবে। রাজ্যজুড়েই এই প্রকল্পকে সামনে রেখে এগোতে চাইছে নবান্ন। এবার বিধানসভায় দাঁড়িয়ে ‘খেলা হবে’ দিবস পালনের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তথ্যসূত্রঃসংবাদ প্রতিদিন

About A..

Check Also

Babul Supriyo's security cover scaled down to Y-category by Home Ministry | Sangbad Pratidin

Babul Supriyo Joins TMC: তৃণমূলে যোগ দেওয়া বাবুল সুপ্রিয়র নিরাপত্তা কমিয়ে দিল কেন্দ্র

সদ্য তৃণমূলে যোগ দেওয়া প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র (Babul Supriyo) নিরাপত্তা কমিয়ে দিল কেন্দ্র। …