Tuesday , September 21 2021
Breaking News
New Health Minister Mansukh Mandaviya trolled over old tweets after swearing-in | Sangbad Pratidin

ইংরেজি জানেন না দেশের নতুন স্বাস্থ্যমন্ত্রী! পুরনো টুইট তুলে ধরে কটাক্ষ নেটদুনিয়ায়

হর্ষ বর্ধনের (Harsh Vardhan) ইস্তফার পরে এবার তিনিই নতুন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। কিন্তু দায়িত্ব নিতে না নিতেই ট্রোলড হতে হল গুজরাটের সাংসদ মনসুখ মান্ডব্যকে (Mansukh Mandaviya)। সৌজন্য পুরনো টুইট। এর মধ্যে অন্যতম মহাত্মা গান্ধীকে নিয়ে করা একটি পোস্ট। পুরনো সেই সব পোস্টকে কেন্দ্র করে নেটিজেনদের কটাক্ষের শিকার হলেন তিনি।

কী ছিল মহাত্মা গান্ধীকে নিয়ে টুইটে? সেখানে তিনি লিখেছিলেন, ‘‘মহাত্মা গান্ধী ওয়াজ আওয়ার নেশন অফ ফাদার।’’ এই ভুল ইংরেজিতে লেখা টুইটকে কেন্দ্র করে এক নেটিজেন খোঁচা মেরে লেখেন, মনসুখ মান্ডব্য ‘‘ইজ দ্য হেলথ অফ মিনিস্টার।’’ আরও নানা কটাক্ষ করতে দেখা যায় নেটিজেনদের। আরেকটি টুইটে রাহুল গান্ধীকে মহাত্মা গান্ধীর প্রপৌত্র বলে উল্লেখ করার পাশাপাশি ভুল ইংরেজিতে তাঁকে আক্রমণ করতে দেখা গিয়েছে মনসুখকে।

এই ধরনের সমালোচনার পালটা সমালোচনাও করেছেন বহু নেটিজেন। তাঁদের মতে, কেবল ইংরেজিতে ততটা দক্ষতা না দেখাতে পারা কিংবা ভুল ইংরেজি লেখার কারণে কাউকে ব্যাঙ্গ করা উচিত নয়। বরং মনসুখ মান্ডব্যর কাজ কিংবা তাঁর মন্ত্রকের কোনও ভুল থাকলে সেটার সমালোচনা করাই শ্রেয়।

বুধবার ঢেলে সেজেছে (Cabinet Reshuffle) নরেন্দ্র মোদির মন্ত্রিসভা। দ্বিতীয় বার ক্ষমতায় আসার দু’বছরের মাথায় বহু পুরনো মন্ত্রীকে সরিয়ে জায়গা দেওয়া হয়েছে নতুনদের। দেশের তরুণতম মন্ত্রিসভা গঠিত হয়েছে বলে দাবি বিজেপির। মন্ত্রিসভায় যেমন জাতপাতের সমীকরণ রয়েছে, তেমনই রয়েছে ‘মিশন ২০২৪’। আর সেই রদবদলের ফলে মনসুখ মান্ডব্য পেয়েছেন স্বাস্থ্য মন্ত্রকের দায়িত্ব। তার আগে বুধবার দুপুরে বেশ কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে ইস্তফা জমা দেন হর্ষ বর্ধনও। পরে বিকেলে নতুন স্বাস্থ্যমন্ত্রী হিসেবে শপথ নেন ৪৯ বছরের মনসুখ।

তথ্যসূত্রঃসংবাদ প্রতিদিন

About A..

Check Also

ফাইল চিত্র।

Dilip Ghosh on Babul Supriyo: মন্ত্রী হতে এসেছিলেন যাঁরা, তাঁরা কোথায়? দিলীপের বাবুল-কটাক্ষের লক্ষ্য দিল্লি?

বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র তৃণমূলে চলে যাওয়াকে কেন্দ্র করে কার্যত দলের উপরতলার দিকে আঙুল তুললেন …