Tuesday , September 21 2021
Breaking News
Jyotiraditya Scindia's Facebook account hacked soon after taking oath as cabinet minister | Sangbad Pratidin

মোদির মন্ত্রিসভায় শপথ নিতেই বিড়ম্বনায় জ্যোতিরাদিত্য, হ্যাক হল ফেসবুক অ্যাকাউন্ট

রদবদলের পরে নতুন করে ঢেলে সেজেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) মন্ত্রিসভা (Cabinet)। কংগ্রেস থেকে পদ্ম শিবিরে যোগ দেওয়া জ্যোতিরাদিত্য সিন্ধিয়া (Jyotiraditya Scindia) পেয়েছেন অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের দায়িত্ব। একসময় মোদির বিরুদ্ধে গলা ফাটাতেন যিনি, এখন তিনিই ‘টিম মোদি’র গুরুত্বপূর্ণ সদস্য। রাজনীতিতে এমন দলবদল লেগে থাকেই। কিন্তু নতুন মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরেই নিজের পুরনো ভিডিওর দৌলতে অস্বস্তিতে পড়তে হল তরুণ নেতাকে। আর এই বিড়ম্বনার কারণ, তাঁর ফেসবুক (Facebook) অ্যাকাউন্ট হ্যাকারদের কবলে পড়া।

অভিযোগ, হ্যাকাররাই তাঁর পুরনো ভিডিও পোস্ট করেছে টাইমলাইনে। গোটা ঘটনায় কেবল জ্যোতিরাদিত্যই নন, অন্য বিজেপি নেতারাও ক্ষুব্ধ। বৃহস্পতিবার গোয়ালিয়র পুলিশের কাছে এফআইআর দায়ের করেছেন বিজেপির প্রাক্তন বিধায়ক রমেশ আগরওয়াল। সেই অভিযোগের ভিত্তিতে অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা রুজু করে তদন্তে নেমেছে পুলিশ।

ঠিক কী হয়েছিল? বুধবার বিকেলে শপথগ্রহণ করেন জ্যোতিরাদিত্য। এরপরই দেখা যায়, তাঁর ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও পোস্ট হয়েছে। সেখানে এককালের ডাকসাইটে কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্যকে মোদি সরকারের বিরুদ্ধে তীব্র ক্ষোভে ফেটে পড়তে দেখা যাচ্ছে। ভিডিওর ক্যাপশনে লেখা ‘মোদির নিউ ইন্ডিয়া’। বিজেপি ও মোদি সরকারের নতুন নীতির বিরুদ্ধে গর্জে ওঠার এমন ভিডিও দেখে নেটিজেনরা বিস্মিত হন। যদিও দ্রুতই জ্যোতিরাদিত্যর সোশ্যাল মিডিয়া টিমের নজরে আসে পুরো বিষয়টা। তারা বিতর্কিত ভিডিওটি ডিলিট করে দেয়। পরে পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়।

প্রসঙ্গত, ২০১৯ সালে গঠিত মোদির মন্ত্রিসভায় মোট ৫৩ জন ছিলেন। এখন তা বেড়ে হয়েছে ৭৪। অনেকে ইস্তফা দিয়েছেন। অনেকে দায়িত্ব পেয়েছেন। অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হয়েছেন জ্যোতিরাদিত্য। হরদীপ সিংহ পুরীর হাতে ছিল এই মন্ত্রকটি। তিনি এখন নগরোন্নয়ন ও পেট্রলিয়াম মন্ত্রী।

গত বছরের মার্চে মধ্যপ্রদেশে বিজেপি সরকার গড়ে ওঠার পিছনে সবচেয়ে বড় ফ্যাক্টর হয়ে উঠেছিল জ্যোতিরাদিত্য ও আরও বহু কংগ্রেস বিধায়কের বিজেপি শিবিরে যোগ দেওয়া। তারপর থেকেই ওয়াকিবহাল মহলের গুঞ্জন ছিল, অচিরেই বিজেপিতে বড় দায়িত্ব পেতে চলেছেন জ্যোতিরাদিত্য। সেই জল্পনাই সত্যি হয়েছে বুধবার।

তথ্যসূত্রঃসংবাদ প্রতিদিন

About A..

Check Also

ফাইল চিত্র।

Dilip Ghosh on Babul Supriyo: মন্ত্রী হতে এসেছিলেন যাঁরা, তাঁরা কোথায়? দিলীপের বাবুল-কটাক্ষের লক্ষ্য দিল্লি?

বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র তৃণমূলে চলে যাওয়াকে কেন্দ্র করে কার্যত দলের উপরতলার দিকে আঙুল তুললেন …