Tuesday , September 21 2021
Breaking News
নেমার।

ব্রাজিলীয়রাই চান কোপা উঠুক মেসির হাতে! তীব্র ক্ষোভ নেমারের

খেলা হচ্ছে ব্রাজিলে। ফাইনালে উঠেছেও ব্রাজিল। কিন্তু খোদ সেই দেশেই সমর্থকদের একাংশ চান, দেশ হেরে যাক কোপা আমেরিকা ফাইনালে। ট্রফি কাপ উঠুক লিয়োনেল মেসির হাতে। সেই সমর্থকদের চূড়ান্ত সমালোচনা করলেন নেমার।

আগামী রবিবার ভোরে আর্জেন্টিনা এবং ব্রাজিল একে অপরের মুখোমুখি হবে। ঐতিহ্যশালী মারাকানা স্টেডিয়ামে হবে সেই ম্যাচ। যদিও তা দেখতে হাজির থাকতে পারবেন না কোনও দর্শক।

ব্রাজিলের জনপ্রিয় এক টিভি চ্যানেলের সাংবাদিক খোলাখুলি আর্জেন্টিনাকে সমর্থনের কথা জানিয়েছেন। লিখেছেন, ‘রাস্তায় আমার দিকে পাথর ছোঁড়ার আগে নিজের কথাটা বলতে দাও। আমি ব্রাজিলকে, ব্রাজিলের ফুটবলকে ভালবাসি। আমার অনেক আর্জেন্টিনীয় বন্ধু রয়েছে। ওদের জন্য আমি আর্জেন্টিনাকে সমর্থন করছি না। আমি সমর্থন করছি কারণ আমি ফুটবল ভালবাসি এবং মনে করি লিয়োনেল মেসির হাতে অন্তত একবার কাপ ওঠা উচিত’।

নেমার ইনস্টাগ্রামে লিখেছেন, ‘আমি ব্রাজিলীয় হিসেবে গর্বিত। আমার স্বপ্ন শুধু ব্রাজিল দলটাকে ঘিরেই। সমর্থকদের সঙ্গে জয়ের পর গান গাইতে ভাল লাগে। ব্রাজিল যেখানেই থাকুক না কেন, সেটা কোনও সুন্দরীদের প্রতিযোগিতা হোক বা অস্কার, আমি কোনওদিন ব্রাজিলকে আক্রমণ করিনি, কোনওদিন করবও না’।

নেমারের সংযোজন, ‘দেখে খারাপ লাগে যে অনেক ব্রাজিলীয়, বিশেষত সংবাদমাধ্যম মানুষরা আমাদের বিরুদ্ধে কথা বলে এবং ব্রাজিলকে জিততে দেখতে চায় না। দেশের জন্য কোনও গর্ব হয় না ওদের। যত কঠিন পরিস্থিতিতেই আমরা থাকি না কেন, ব্রাজিলের খেলা সমর্থকদের শক্তি এনে দেয়’।
তথ্যসূত্রঃআনন্দবাজার পত্রিকা

About A..

Check Also

ফাইল চিত্র।

Dilip Ghosh on Babul Supriyo: মন্ত্রী হতে এসেছিলেন যাঁরা, তাঁরা কোথায়? দিলীপের বাবুল-কটাক্ষের লক্ষ্য দিল্লি?

বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র তৃণমূলে চলে যাওয়াকে কেন্দ্র করে কার্যত দলের উপরতলার দিকে আঙুল তুললেন …