Tuesday , September 21 2021
Breaking News
শুক্রবার রাতে মেদিনীপুরের একটি স্বাস্থ্যকেন্দ্রে অভিযানে পুলিশ-প্রশাসনের কর্তারা।

বিনামূল্যের টিকার জন্য টাকা দিয়ে কিনতে হচ্ছে কুপন! মেদিনীপুরে অভিযানে নামল পুলিশ

বিনামূল্যের কোভিড টিকার লাইনে দাঁড়ানোর জন্য কুপন সংগ্রহ করতে রীতিমতো গ্যাঁটের কড়ি খরচ করতে হচ্ছে। এমনই অভিযোগ উঠল মেদিনীপুর শহরে। অভিযোগ খতিয়ে দেখতে শুক্রবার রাতে মেদিনীপুরের এক স্বাস্থ্যকেন্দ্রে অভিযান চালাল পুলিশ। ওই অভিযানে কেউ গ্রেফতার না হলেও জেলা প্রশাসনের বক্তব্য, টিকাকরণের জন্য অপেক্ষা করতে গিয়ে টাকা দিয়ে কুপন সংগ্রহ করতে হবে না। স্বাস্থ্যকেন্দ্রে মজুত টিকার ভিত্তিতে টিকাকরণ হবে।

স্থানীয়দের অভিযোগ, স্বাস্থ্যকেন্দ্রে বিনামূল্যে টিকা দেওয়া হলেও টিকাকরণের জন্য লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে ৫০০ থেকে ৬০০ টাকার বিনিময়ে কুপন সংগ্রহ করতে হচ্ছে। স্বাস্থ্যকেন্দ্রের তরফে এমন কোনও নিয়ম চালু হয়নি। তবে করোনা পরিস্থিতির সুযোগে ফায়দা তুলছেন বেশ অসাধু ব্যক্তি। অভিযোগ পেয়ে তৎপর হয়েছে পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসন। শুক্রবার রাতে মেদিনীপুর শহরের কেরানিতলা স্বাস্থ্যকেন্দ্রে অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) সুদীপ সরকার-সহ অভিযান চালায় পুলিশ। ওই অভিযানে গিয়ে জেলাশাসক দেখেন যে কুপন সংগ্রহ করতে আগের রাত থেকেই অপেক্ষা চলছে অনেকের। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন অতিরিক্ত জেলা পুলিশ সুপার (হেড কোয়াটার্স) অম্লানকুসুম ঘোষ। অপেক্ষারতদের নাম লিখে নিয়ে জানিয়ে দেন, দূরত্ববিধি মেনে নিয়ম মতো সকাল ৭টা থেকে স্বাস্থ্যকেন্দ্রে বিনামূল্যের কুপন সংগ্রহ করতে হবে।

অভিযানের পর অতিরিক্ত জেলাশাসক বলেন, ‘‘টিকা নেওয়ার জন্য কুপন সংগ্রহ করতে বেশ কিছু লোক টাকা নিচ্ছে বলে অভিযোগ পেয়েছি। এ নিয়ে অভিযান চালানো হয়েছে। কুপন নেওয়ার জন্য নাম লেখানোর কোনও ব্যবস্থা থাকছে না।’’ সেই সঙ্গে তাঁর ক়ড়া নির্দেশ— ভোর ৫টার আগে যাতে কেউ স্বাস্থ্যকেন্দ্রের আশপাশে আসতে না পারেন। এ বিষয়টি পুলিশকে খেয়াল রাখতে বলা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

তথ্যসূত্রঃআনন্দবাজার পত্রিকা

About A..

Check Also

ফাইল চিত্র।

Dilip Ghosh on Babul Supriyo: মন্ত্রী হতে এসেছিলেন যাঁরা, তাঁরা কোথায়? দিলীপের বাবুল-কটাক্ষের লক্ষ্য দিল্লি?

বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র তৃণমূলে চলে যাওয়াকে কেন্দ্র করে কার্যত দলের উপরতলার দিকে আঙুল তুললেন …