Monday , September 20 2021
Breaking News
BJP central leadership summons Dilip Ghosh in Delhi for emergency purpose| Sangbad Pratidin

দিলীপ ঘোষকে দিল্লিতে জরুরি তলব, নাড্ডা-সহ বিজেপি শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকের সম্ভাবনা

একুশের নির্বাচন আশানুরূপ ফলাফল হয়নি। দলের মধ্যে বাড়ছে ‘বিদ্রোহে’র আঁচ। ‘বেসুরো’ গাইচেন অনেক নেতা। এসবের জেরে এবার রাজ্য বিজেপি (BJP) নেতৃত্বের উপর চাপ বাড়াল কেন্দ্রীয় নেতৃত্বে। দিল্লিতে জরুরি তলব করা হয়েছে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে (Dilip Ghosh)। সূত্রের খবর, শনিবার রাতের মধ্যে তিনি দিল্লি উড়ে যাবেন। সেখানে বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার (JP Nadda) সঙ্গে তাঁর বৈঠক হবে। সাংগঠনিক রদবদল নিয়ে আলোচনা হবে আরও বেশ কয়েকজন শীর্ষ নেতার সঙ্গে।

দলের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় ‘বেসুরো’ মন্তব্যের কারণে সৌমিত্র খাঁ, বাবুল সুপ্রিয়দের মতো রাজ্যের গুরুত্বপূর্ণ নেতাদের শোকজ (Show cause) করা হয়েছে বিজেপি নেতৃত্বের তরফে। যুব মোর্চা সভাপতির পদ খোয়াতে পারেন সৌমিত্র। আরও নানা রদবদল হওয়ার ব্যাপক সম্ভাবনা। বঙ্গ বিজেপিকে ঢেলে সাজাতে আরও তৎপর শীর্ষ নেতৃত্ব। এই পরিস্থিতিতে সংগঠনে আসন্ন পরিবর্তন নিয়ে আলোচনার জন্য দিল্লিতে জরুরি তলব করা হয়েছে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে। তাঁর সঙ্গে আলোচনায় বসতে পারেন কেন্দ্রীয় পর্যবেক্ষক তথা সর্বভারতীয় সাধারণ সম্পাদক বিএল সন্তোষ (BL Santosh)। রবিবার সকালে জে পি নাড্ডার সঙ্গে দিলীপের বৈঠকের সম্ভাবনা।

রাজনৈতিক মহলের একাংশের মতে, রাজ্য বিজেপি সংগঠনে দিলীপ ঘোষের মতামত জানতে চায় কেন্দ্রীয় নেতৃত্ব। এক্ষেত্রে তাঁর মতামত গুরুত্বপূর্ণ হতে পারে। আবার আরেকাংশের ধারণা, দিলীপের উপর চাপ বাড়ানো হতে পারে। রাজ্য বিজেপির সভাপতি থাকাকালীন এবার দিলীপের পারফরম্যান্সই বিচার্য হতে পারে দিল্লির দরবারে। তাই এদিন দিল্লি (Delhi) উড়ে যাওয়ার আগে দিলীপের রক্তচাপ খানিকটা বাড়তেই পারে বলে মত তাঁদের।

তথ্যসূত্রঃআনন্দবাজার পত্রিকা

About A..

Check Also

ফাইল চিত্র।

Dilip Ghosh on Babul Supriyo: মন্ত্রী হতে এসেছিলেন যাঁরা, তাঁরা কোথায়? দিলীপের বাবুল-কটাক্ষের লক্ষ্য দিল্লি?

বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র তৃণমূলে চলে যাওয়াকে কেন্দ্র করে কার্যত দলের উপরতলার দিকে আঙুল তুললেন …