Tuesday , September 21 2021
Breaking News
Copa America Final: Argentina beats Brazil

ডি’মারিয়ার গোলে স্বপ্নপূরণ মেসির, ব্রাজিলকে হারিয়ে Copa America চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

আর্জেন্টিনা: ১ (ডি মারিয়া)
ব্রাজিল: ০
 অবশেষে আন্তর্জাতিক ট্রফি উঠছে মেসির হাতে। অ্যাঞ্জেল ডি’মারিয়ার বিশ্বমানের গোলে ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকার চ্যাম্পিয়ন হল মেসির আর্জেন্টিনা। বন্ধুর দৌলতে অবশেষে আর্জেন্টিনার হয়ে ট্রফির খরা কাটালেন মেসি। পূর্ণতা পেল ‘ফুটবল ঈশ্বরে’র কেরিয়ার। এই নিয়ে ১৫ বার কোপা চ্যাম্পিয়ন হল আর্জেন্টিনা। উরুগুয়ের পাশাপাশি কোপার সবচেয়ে সফল দল তাঁরাই।

রবিবার মারাকানায় ম্যাচের শুরুটা তেমন ঝাঁকজমক হয়নি। খেলাও তেমন দৃষ্টিনন্দন হচ্ছিল না। কিন্তু সবকিছু বদলে গেল ম্যাচের ২২ মিনিটে। ডি পলের বাড়ানো বিশ্বমানের পাস থেকে বিশ্বমানের চিপ করে আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন করে দিলেন ডি মারিয়া।

নাহ! এবারে আর ট্রাজিক নায়ক নয়। কোপা আমেরিকা ২০২১-এর ইতিহাসে মেসির নাম স্বর্ণাক্ষরে লেখা হবে। হ্যাঁ , ম্যাচের শেষ মুহূর্তে স্বপ্নের ওই সুযোগ নষ্ট করার পরও। যে সুযোগটা পেলে হয়তো ১০০ দিনের মধ্যে বাকি ৯৯ দিন চোখ বন্ধ করেও বিপক্ষের জালে বল জড়িয়ে দিতেন লিও। পাহাড়প্রমাণ চাপে সেটিও নষ্ট করেছেন তিনি।

কিন্তু ঈশ্বর হয়তো এটাই চাইছিলেন। গোটা বিশ্বের অগণিত মেসি ফ্যানের প্রার্থনা হয়তো এতদিনে কাজে এল। সুবর্ণ সুযোগ নষ্ট করা সত্ত্বেও এবারে আর মেসির নামের পাশে ব্যর্থতার তকমা লাগানো যাবে না। এবারে তিনিই চ্যাম্পিয়ন।

তথ্যসূত্রঃসংবাদ প্রতিদিন

About A..

Check Also

ট্রফিতে চুম্বন মেসির।

দুঃখ পেয়েছি বহু বার, তবে জানতাম একদিন দেশের হয়ে ট্রফি জিতবই, বললেন মেসি

এই মুহূর্তটাই দেখতে চাইছিল বিশ্ব। এই মুহূর্তটাই দেখতে চাইছিলেন তাঁর অগণিত অনুরাগীরা। লিয়োনেল মেসির হাতে …