Monday , September 20 2021
Breaking News

নেইমারই আমার যোগ্য উত্তরসূরী’, স্পষ্ট কথা রোনাল্ডিনহোর

আর মাত্র কয়েক মিনিটের অপেক্ষা। তারপরই শুরু হয়ে যাবে মারাকানায় মহারণ। রবিবারের ভোরে শহর কলকাতা ইতিমধ্যেই ফুটবল জ্বরে কাঁপতে শুরু করেছে। আজ এক ঐতিহাসিক ম্যাচের সাক্ষী থাকতে চলেছে গোটা ফুটবল বিশ্ব। কোপার ফাইনালে মুখোমুখি ব্রাজিল এবং আর্জেন্টিনা। মুখোমুখি নেইমার জুনিয়র এবং লিওনেল মেসি। এমনই এক উত্তপ্ত পরিস্থিতিতে ব্রাজিলের প্রাক্তন ফুটবলার রোনাল্ডিনহো স্পষ্ট জানিয়ে দিলেন যে নেইমার আসলে তাঁরই উত্তরসূরী।

রোনাল্ডিনহো বললেন, ‘হ্যাঁ, একথা আমি নিঃসংকোচে বলতে পারি যে নেইমারই আমার আসল যোগ্য উত্তরসূরী। ও আমাদের দলের প্রধান ফুটবলার। ব্রাজিল ফুটবল সমর্থকেরা ওকেই আদর্শ হিসেবে মনে করে। ওর মধ্যে এখনও যথেষ্ট ড্রিবলিং দক্ষতা রয়েছে। কোনও পরিস্থিতিতেই ভয় পেয়ে পিছিয়ে আসে না। ওর খেলা দেখাটা সবসময়ই আমার কাছে একটা পরম প্রাপ্তি।’

এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, ২০০২ সালে ব্রাজিলের হয়ে বিশ্বকাপ জয় করেছিলেন রোনাল্ডিনহো। ২০০৫ সালে তাঁকে ব্যালন ডি’অর সম্মান দেওয়া হয়। এছাড়া ১৯৯৯ সালে তিনি ব্রাজিলের হয়ে কোপা আমেরিকাও জয় করেন।

এবার আসা যাক চলতি কোপা আমেরিকার পরিসংখ্যানে। বার্সেলোনার প্রাক্তন সতীর্থ আজ লিওনেল মেসির সামনে চূড়ান্ত কঠিন প্রতিপক্ষ। একথা নিঃসন্দেহে বলা যেতেই পারে, দক্ষিণ আমেরিকা এবং বিশ্ব ফুটবলে মেসি এবং নেইমার অন্যতম দুটো বড় স্তম্ভ। অবশেষে কোপার ফাইনালে তাঁরা একে অপরের মুখোমুখি হতে চলেছে।

দুটো দলই ৬ ম্যাচের মধ্যে পাঁচটায় অপরাজিত থেকে ফাইনালে উঠেছে। একদিকে ব্রাজিল যেখানে ১২ গোল দিয়েছে, সেখানে তাদের ফাইনাল ম্যাচের প্রতিপক্ষ ১১বার বিপক্ষের জালে বল জড়িয়েছে।

মেসি এবং নেইমার দুজনেই চলতি টুর্নামেন্টে যথেষ্ট নজর কেড়েছে। তবে এই দুই দলের মধ্যে মেসিই যে সবথেকে বেশি প্রভাব বিস্তার করেছে, তা চোখ বন্ধ করে বলা যায়।

বার্সেলোনার প্রাক্তন অধিনায়ক এই টুর্নামেন্টে চারটে গোল করেছেন। এবং পাঁচটা গোলে অ্যাসিস্ট করেছেন। আর্জেন্টিনার ১১টা গোলের মধ্যে ৯ গোলেই মেসির প্রত্যক্ষ প্রভাব রয়েছে। এবার নেইমারের কথায় আসা যাক। নেইমার এখনও পর্যন্ত জোড়া গোল করেছেন। আর তিনটে গোলে অ্যাসিস্ট করেছেন। ব্রাজিলের ১২টি গোলের মধ্যে পাঁচটিতে নেইমারের হাত রয়েছে।

About S..

Check Also

Who will fight for BJP against Mamata Banerjee in Bhawanipur, state leadership send names to Delhi | Sangbad Pratidin

ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সম্ভাব্য প্রার্থী কে? দিল্লিতে ৬ জনের নাম পাঠাল রাজ্য বিজেপি

মাঝে আর ২২ দিন। চলতি মাসের শেষে, ৩০ সেপ্টেম্বর ভবানীপুর আসনে উপনির্বাচন (By Election)। প্রত্যাশা …