Monday , September 20 2021
Breaking News
2 suspected terrosrists detained by ATS in Lucknow's Kakori | Sangbad Pratidin

সন্ত্রাস দমনে বড় সাফল্য, লখনউ থেকে ATS’এর জালে ২ সন্দেহভাজন আল কায়দা জঙ্গি

সন্ত্রাস দমনে বড় সাফল্য লখনউ এটিএসের (ATS)। লখনউয়ের কাকোরিতে জঙ্গি ডেরায় অভিযান চালিয়ে অন্তত ২ জনকে গ্রেপ্তার করেছেন সন্ত্রাসদমন শাখার আধিকারিকরা। সূত্রের খবর, এই ২ জঙ্গি আল কায়দার (Al Qaida) সদস্য। এরা সকলেই জঙ্গি প্রশিক্ষণ নিয়ে লখনউয়ে হাজির হয়েছিল বলে প্রাথমিকভাবে জানতে পারেন এটিএস আধিকারিকরা। উদ্ধার হয়েছে প্রচুর অস্ত্রশস্ত্র। মিলেছে টাইম বম্বও। এখনও চলছে অভিযান। গোটা কাকোরি এলাকা ঘিরে রেখেছে পুলিশ, এটিএস। সাধারণ বাসিন্দাদের বাইরে বেরনো আপাতত নিষেধ।

গোপন সূত্রে খবর পেয়ে রবিবার দুপুরের দিকে এটিএস অভিযান চালায় লখনউয়ের (Lucknow) কাকোরিতে। সেখানে ডেরায় লুকিয়ে ছিল সন্দেহভাজনরা। ২ জনকে পাকড়াও করা হয়। তবে অভিযানের খবর পেয়ে বেশ কয়েকজন ডেরা ছেড়ে পালিয়েছে বলে খবর। তাদের জালে আনতে তল্লাশি আরও জোরদার করেছেন ATS আধিকারিকরা।

সূত্রের খবর, ডেরা থেকে প্রায় ৬ কেজি বিস্ফোরক উদ্ধার হয়েছে। গোয়েন্দাদের প্রাথমিক অনুমান, ধারাবাহিক বিস্ফোরণ ঘটানোর ছক ছিল এদের। জাল পরিচয়পত্র দেখিয়ে এরা কাকোরির একটি বাড়িতে থাকতে শুরু করে। সেখানেই বিস্ফোরক মজুত করে নাশকতার ছক কষা হচ্ছিল। আফগানিস্তান, পাকিস্তানের জঙ্গিবাহিনীর সঙ্গে তাদের নিয়মিত যোগাযোগ ছিল।  প্রাথমিক জেরায় এমনই সব তথ্য জানতে পারেন তদন্তকারীরা। ওই বাড়ির মালিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

আগামী বছর উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। তার আগে এ ধরনের বড়সড় নাশকতার পরিকল্পনা চিন্তা বাড়িয়ে তুলল কয়েকগুণ। তবে লখনউ এটিএসের দক্ষতায় ষড়যন্ত্র থেকে এ যাত্রা রক্ষা মিলল বলেই মনে করা হচ্ছে।
তথ্যসূত্রঃসংবাদ প্রতিদিন

About A..

Check Also

ফাইল চিত্র।

Dilip Ghosh on Babul Supriyo: মন্ত্রী হতে এসেছিলেন যাঁরা, তাঁরা কোথায়? দিলীপের বাবুল-কটাক্ষের লক্ষ্য দিল্লি?

বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র তৃণমূলে চলে যাওয়াকে কেন্দ্র করে কার্যত দলের উপরতলার দিকে আঙুল তুললেন …