Tuesday , September 21 2021
Breaking News
Shatrughan Sinha likely to join Trinamool Congress | Sangbad Pratidin

তৃণমূলে যোগ দিতে চলেছেন শত্রুঘ্ন সিনহা! জল্পনা তুঙ্গে

তৃণমূলে যোগ দিতে চলেছেন শত্রুঘ্ন সিনহা (Shatrughan Sinha)। এমনই খবরে সরগরম রাজনৈতিক মহল। শোনা যাচ্ছে, ২১ জুলাইয়ের ভারচুয়াল মঞ্চেই আনুষ্ঠানিকভাবে ঘাসফুল শিবিরে (TMC) যোগ দিতে চলেছেন বলিউডের ‘খামোশ’ ম্যান।

দেব আনন্দের ‘প্রেম পূজারি’ ছবিতে পাকিস্তানি সেনা অফিসারের চরিত্রে অভিনয় করে বলিউডে নিজের সফর শুরু করেছিলেন শত্রুঘ্ন সিনহা। প্রথমে পার্শ্ব চরিত্রে অভিনয় করলেও পরে নায়ক হিসেবে নিজের পায়ের তলার জমি শক্ত করেন। নিজের পরিশ্রমেই হয়ে ওঠেন বলিউডের ‘বিহারী’বাবু।

রাজনীতির ময়দানে নেমেই বন্ধু রাজেশ খান্নার (Rajesh Khanna) বিপরীতে উপ-নির্বাচনে লড়েছিলেন শত্রুঘ্ন সিনহা। সেই ভোটে পরাজয় হয়েছিল তাঁর। ২৫ হাজার ভোটে জিতেছিলেন বলিউড সুপারস্টার রাজেশ খান্না। বহু আগে দেওয়া এক সাক্ষাৎকারে শত্রুঘ্ন জানিয়েছিলেন, বন্ধু রাজেশের বিরুদ্ধে ভোটে দাঁড়ানো তাঁর জীবনের অন্যতম বড় ভুল ছিল। কারণ তারপর থেকেই শত্রুঘ্নর সঙ্গে আর কোনও সম্পর্ক রাখেননি রাজেশ। শত্রুঘ্ন বন্ধুর মান ভাঙানোর চেষ্টা করেছিলেন। কিন্তু তাতে কোনও লাভ হয়নি।

২০০৯ সালে ভারতীয় জনতা পার্টির (BJP) হয়ে পাটনা সাহিব লোকসভা কেন্দ্রে প্রার্থী হয়েছিলেন ৭৫ বছরের তারকা রাজনীতিবিদ। তারকা প্রতিদ্বন্দ্বী শেখর সুমনকে হারিয়ে সাংসদ হয়েছিলেন। ২০১৪ সালেও একই কেন্দ্রে জয় পেয়েছিলেন তিনি। কিন্তু ২০১৯ সালের লোকসভার লড়াইয়ে টিকিট না পেয়ে বিজেপির সঙ্গ ত্যাগ করেন প্রবীণ রাজনীতিবিদ। সেই বছরের ৬ এপ্রিল কে. সি. বেণুগোপাল ও রণদীপ সুরজেওয়ালার উপস্থিতিতে কংগ্রেসে (INC) যোগ দেন তিনি। আর সূত্রের খবর মানলে, এবার তৃণমূল কংগ্রেসে যোগ দিতে চলেছেন তারকা রাজনীতিবিদ। তাও আবার একুশে জুলাইয়ের ভারচুয়াল মঞ্চে। শোনা যাচ্ছে, তৃণমূলের পক্ষ থেকে রাজ্যসভার সাংসদও করা হতে পারে তাঁকে।

তথ্যসূত্রঃসংবাদ প্রতিদিন

About A..

Check Also

ফাইল চিত্র।

Dilip Ghosh on Babul Supriyo: মন্ত্রী হতে এসেছিলেন যাঁরা, তাঁরা কোথায়? দিলীপের বাবুল-কটাক্ষের লক্ষ্য দিল্লি?

বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র তৃণমূলে চলে যাওয়াকে কেন্দ্র করে কার্যত দলের উপরতলার দিকে আঙুল তুললেন …