Wednesday , September 22 2021
Breaking News
‘Pakistan zindabad’ slogans raised during Samajwadi Party rally in Agra | Sangbad Pratidin

সমাজবাদী পার্টির মিছিলে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান, ভিডিও ঘিরে উত্তেজনা আগ্রায়

আগ্রায় (Agra) সমাজবাদী পার্টির মিছিলে ‘পাকিস্তান জিন্দাবাদ’ (Pakistan Zindabad) স্লোগান দেওয়া হল। ভিডিও ছড়িয়ে পড়তেই উত্তেজনা ছড়িয়েছে উত্তরপ্রদেশের (UP) রাজনৈতিক মহলে। পাকিস্তান থেকে সমাজবাদী পার্টি নিয়ন্ত্রিত হচ্ছে? এই প্রশ্ন তোলা হয়েছে বিজেপির (BJP) উত্তরপ্রদেশ শাখার পক্ষ থেকে। অন্যদিকে সমাজবাদী পার্টির (Samajwadi Party) পালটা অভিযোগ, দলের ভাবমূর্তি কালিমালিপ্ত করতেই ইচ্ছাকৃতভাবে এই ঘটনা ঘটানো হয়েছে।

বিজেপি শাসিত উত্তরপ্রদেশে সম্প্রতি পঞ্চায়েত নির্বাচন সম্পন্ন হয়েছে। যাতে বিপুল জয় পেয়েছে ভারতীয় জনতা পার্টি। মোট ৭৫টি আসনের মধ্যে ৬৭টি আসনেই জয় পেয়েছে গেরুয়া শিবির। অন্যদিকে সমাজবাদি পার্টির দখলে ছিল মোটে ছয়টি আসন। হারের পরই শাসকদলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনা হয় সমাজবাদি পার্টির পক্ষ থেকে। সেই প্রতিবাদেই এই মিছিল করা হয়েছিল। যেখানে আচমকা ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দেওয়া হয়। ভিডিওটি উত্তরপ্রদেশ বিজেপির অফিশিয়াল টুইটার পেজ থেকে শেয়ার করে লেখা হয়, “সমাজবাদী পার্টির আগ্রা জেলার অধ্যক্ষ ওয়াজিদ নিসারের নেতৃত্বে বিজেপির বিরুদ্ধে করা মিছিলে পাকিস্তান জিন্দাবাদ স্লোগান দেওয়া হয়েছে। সমাজবাদী দল কি এবার পাকিস্তান থেকেই নিয়ন্ত্রিত হচ্ছে?”

নিজের ও দলের বিরুদ্ধে ওঠা এই অভিযোগ অস্বীকার করেছেন ওয়াজিদ নিসার ( Wajid Nisar)। তাঁর পালটা অভিযোগ, সমাজবাদী পার্টিকে কালিমালিপ্ত করতেই এই ঘটনা ঘটানো হয়েছে। এ বিষয়ে লিখিত অভিযোগ করা হয়েছে বলেও জানান ওয়াসির। ইতিমধ্যেই উত্তরপ্রদেশ পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। জানা গিয়েছে, পঙ্কজ সিং নামের এক ব্যক্তি ওই স্লোগান দিয়েছিলেন। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন পঙ্কজ। ঠাকুর সম্প্রদায়ের হয়ে এমন স্লোগান তিনি দিতে পারেন না বলেই জানান। পঙ্কজের দাবি তিনি কেবল, মুলায়েম সিং যাদব ও অখিলেশ যাদবের নামে স্লোগান দিয়েছিলেন।

তথ্যসূত্রঃআনন্দবাজার পত্রিকা

About A..

Check Also

Babul Supriyo's security cover scaled down to Y-category by Home Ministry | Sangbad Pratidin

Babul Supriyo Joins TMC: তৃণমূলে যোগ দেওয়া বাবুল সুপ্রিয়র নিরাপত্তা কমিয়ে দিল কেন্দ্র

সদ্য তৃণমূলে যোগ দেওয়া প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র (Babul Supriyo) নিরাপত্তা কমিয়ে দিল কেন্দ্র। …