Thursday , September 23 2021
Breaking News
দিগ্বিজয়, মমতা ও মোদী

দাদা, ও দাদা, খেলা হবে? দিদির দিল্লি সফর নিয়ে ব্যঙ্গচিত্রে মোদীকে খোঁচা দিগ্বিজয়ের

চলতি মাসের শেষেই দিল্লি যাওয়ার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তার আগেই মমতার দিল্লি সফর নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে খোঁচা দিলেন কংগ্রেসের রাজ্যসভার সাংসদ তথা দলের সাধারণ সম্পাদক দিগ্বিজয় সিংহ।

সোমবার একটি টুইট করে মোদীকে খোঁচা দেন দিগ্বিজয়। টুইটে একটি ব্যঙ্গচিত্র শেয়ার করেন কংগ্রেস নেতা। সেখানে দেখা যাচ্ছে উপরে লেখা, ‘মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লি পৌঁছলেন।’ নীচে পেট্রল, ডিজেলের দাম বৃদ্ধি নিয়ে মোদীর উদ্দেশে মমতা হাঁক দিচ্ছেন, ‘দাদা ও….দাদা। খেলা হবে???’ টুইটে দিগ্বিজয় লেখেন ‘এ বার মমতা দিদির পালা।’

২০১৯-এর বিধানসভা নির্বাচনের আগে বাংলায় ভোট প্রচারে এসে মোদীর মুখে প্রায়ই শোনা যেত, ‘‘দিদি, ও দিদি, খেলা হবে?’’ সেই একই ডাকে এ বার মোদীকে খোঁচা দিলেন দিগ্বিজয়। বাংলায় বিপুল আসনে জেতার পরে সর্বভারতীয় রাজনীতিতেও বিজেপি বিরোধিতায় বড় মুখ হয়ে উঠেছেন মমতা। তিনি বার বার বলেছেন, সব বিরোধী দলগুলির এক হয়ে বিজেপি-র বিরুদ্ধে লড়াই করা উচিত। দিগ্বিজয়ের টুইটেও সেই এক যোগে বিরোধিতার সুরই উঠে আসছে।

সোমবার সংসদে বাদল অধিবেশন শুরুর আগে থেকেই পেট্রল, ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে মোদী সরকারকে আক্রমণ শুরু করেছে তৃণমূল। সোমবার সাইকেলে চেপে সংসদে গিয়েছেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়-সহ অন্যান্য তৃণমূল সাংসদরা। যদিও তাঁদের সংসদের দরজায় আটকে দেওয়া হয়। এই একের পর এক পদক্ষেপ থেকে পরিষ্কার, বাদল অধিবেশনে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রকে তীব্র আক্রমণের পথে হাঁটছে তারা।
তথ্যসূত্রঃআনন্দবাজার পত্রিকা

About A..

Check Also

Babul Supriyo's security cover scaled down to Y-category by Home Ministry | Sangbad Pratidin

Babul Supriyo Joins TMC: তৃণমূলে যোগ দেওয়া বাবুল সুপ্রিয়র নিরাপত্তা কমিয়ে দিল কেন্দ্র

সদ্য তৃণমূলে যোগ দেওয়া প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র (Babul Supriyo) নিরাপত্তা কমিয়ে দিল কেন্দ্র। …