Wednesday , September 22 2021
Breaking News
Top LeT commander among 2 terrorists killed in encounter at Shopian, Jammu and Kashmir | Sangbad Pratidin

Jammu-Kashmir:রাতভর সেনা-জঙ্গি গুলিযুদ্ধ, নিকেশ LeT শীর্ষ কমান্ডার-সহ ২ সন্ত্রাসবাদী

রাতভর তল্লাশি, গুলিযুদ্ধ। সকালে যৌথবাহিনীর হাতে নিকেশ লস্কর-ই-তৈবার (LeT Terrorists) অন্যতম শীর্ষ কমান্ডার ইশফাক দার ওরফে আবু আক্রম। খতম হয়েছে আরও এক জঙ্গি। জম্মু-কাশ্মীরের (Jammu-Kashmir) সোপিয়ানে পুলিশ ও সিআরপিএফের যৌথ অভিযানে কুখ্যাত জঙ্গিকে খতম করা সেনার বড়সড় সাফল্য বলে মনে করা হচ্ছে। সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে সেনাবাহিনীর তরফে প্রাণহানির কোনও খবর নেই। টুইটে অপারেশনের বিস্তারিত জানিয়েছেন কাশ্মীর পুলিশের IGP বিজয় কুমার।

পুলিশ সূত্রে খবর, ইশফাক দার ওরফে আবু আক্রম ২০১৭ সাল থেকে কাশ্মীর উপত্যকায় জঙ্গি কার্যকলাপের সঙ্গে যুক্ত। লস্করের অন্যতম পদাধিকারী হিসেবে উপত্যকায় যুবকদের সন্ত্রাসের পথে টেনে আনার কাজ করছিল তলে তলে। সম্প্রতি সন্ত্রাসদমন অভিযানে নেমে তার খোঁজ সেনাবাহিনী। গোপন সূত্রে খবর পেয়ে শনিবার থেকে তল্লাশি অভিযানে নামেন রাষ্ট্রীয় রাইফেলস (RR)ও CRPF জওয়ানরা। খবর ছিল, সোপিয়ানে (Shopian) ঘাঁটি গেড়েছে সিদিক খান নামে এক জঙ্গি। তবে তাকে খুঁজতে গিয়ে ইশফাক দারের হদিশ মিলল। রবিবার রাতভর গুলির লড়াইয়ের পর সোমবার সকালে নিহত দুই জঙ্গির দেহ উদ্ধার হয়। তার মধ্যে থেকে লস্করের শীর্ষ কর্তা ইশফাককে শনাক্ত করে যৌথবাহিনী। এলাকা থেকে উদ্ধার হয়েছে প্রচুর বেআইনি অস্ত্রশস্ত্রও।

সম্প্রতি কাশ্মীর উপত্যকায় হিজবুল, লস্কর জঙ্গি দমনে প্রশংসনীয় ভূমিকা পালন করছে সেনাবাহিনী। প্রায়শয়ই স্পর্শকাতর এলাকায় তল্লাশি অভিযান চালিয়ে জঙ্গিডেরা থেকে ধরপাকড়, গুলি বিনিময়, সংঘর্ষ চলছে। তাতে সেনা জওয়ান বা আধিকারিকরা শহিদ হলেও সন্ত্রাসবাদীদের নিকেশ করাই মূল লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে এবং সে কাজে যথেষ্ট সাফল্যও মিলেছে। এভাবেই সম্প্রতি জম্মু-কাশ্মীরের সীমান্ত বরাবর পাক জঙ্গিদের শীর্ষ কর্তাদের গুলিযুদ্ধে ঘায়েল করা হয়েছে। এবার ইশফাক দারকে নিকেশ করে বড় সাফল্যের মুখ দেখল কাশ্মীর পুলিশ ও সেনাবাহিনী। তবে এই এলাকায় এখনও তল্লাশি চালাচ্ছে যৌথবাহিনী।
তথ্যসূত্রঃসংবাদ প্রতিদিন

About A..

Check Also

Babul Supriyo's security cover scaled down to Y-category by Home Ministry | Sangbad Pratidin

Babul Supriyo Joins TMC: তৃণমূলে যোগ দেওয়া বাবুল সুপ্রিয়র নিরাপত্তা কমিয়ে দিল কেন্দ্র

সদ্য তৃণমূলে যোগ দেওয়া প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র (Babul Supriyo) নিরাপত্তা কমিয়ে দিল কেন্দ্র। …