Monday , September 20 2021
Breaking News
PM Modi’s 'Mann Ki Baat' radio programme generated over ₹30.80 cr. revenue since 2014, says Anurag Thakur | Sangbad Pratidin

প্রধানমন্ত্রীর Mann Ki Baat এনেছে ৩০ কোটি টাকার বেশি রাজস্ব, রাজ্যসভায় দাবি অনুরাগের

প্রধানমন্ত্রীর (PM Modi) মাসিক বেতার অনুষ্ঠান ‘মন কি বাত’ (Mann Ki Baat) থেকে সরকারের ঘরে এসেছে ৩০ কোটি টাকারও বেশি রাজস্ব। রাজ্যসভায় এক লিখিত প্রশ্নের উত্তরে এমনটাই দাবি করলেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী অনুরাগ ঠাকুর (Anurag Thakur)। জানিয়ে দিলেন, ২০১৪ সালে শুরু হওয়ার পর থেকে এযাবৎ ৩০.৮০ কোটি টাকা রাজস্ব আয় করেছে এই অনুষ্ঠান। এই অনুষ্ঠানকে দেশের ‘সবচেয়ে জনপ্রিয় রেডিও অনুষ্ঠান’ বলেও জানিয়েছেন তিনি।

ঠিক কী জানিয়েছেন অনুরাগ? ওই প্রশ্নের পরিপ্রেক্ষিতে অনুরাগের উত্তর, এখনও পর্যন্ত ৭৮টি এপিসোড হয়েছে ওই অনুষ্ঠানের। অল ইন্ডিয়া রেডিও ও দূরদর্শন ছাড়াও সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে তা সম্প্রচারিত হয়। পাশাপাশি দেশের ৯১টি স্যাটেলাইট টিভি চ্যানেলেও অনুষ্ঠানটির সম্প্রচার হয়। তাঁর বক্তব্য, ‘মন কি বাত’-এর দর্শকসংখ্যা উল্লেখযোগ্য। গত ৭ বছরে এই জনপ্রিয় অনুষ্ঠানের সুবাদে ৩০.৮০ কোটি টাকা রাজস্ব আয় হয়েছে। এর মধ্যে ২০১৭-১৮ সালে সবথেকে বেশি ১০.৬৪ কোটি টাকা রাজস্ব পাওয়া গিয়েছে।

এছাড়া ২০১৪-১৫ সালে ১.১৬ কোটি টাকা, ২০১৫-১৬ সালে ২.৮১ কোটি টাকা, ২০১৬-১৭ সালে ৫.১৪ কোটি, ২০১৮-১৯ সালে ৭.৪৭ কোটি, ২০১৯-২০ সালে ২.৫৬ কোটি ও ২০২০-২১ সালে ১.০২ কোটি টাকার রাজস্ব এসেছে। প্রসার ভারতী কেবল ইনহাউস সম্পদের সাহায্যেই কোনও বাড়তি খরচ ছাড়া এই অনুষ্ঠান করে বলেও জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, প্রতি মাসের শেষ রবিবার সকাল ১১টায় ‘মন কি বাত’-এর সম্প্রচার হয়। বিভিন্ন অনুষ্ঠানে নানা বিষয়ে কথা বলতে দেখা গিয়েছে তাঁকে। পাশাপাশি বহু নাগরিকের সঙ্গে কথাও বলেছেন তিনি। অনুরাগ জানিয়েছেন, প্রধানমন্ত্রীর এই ‘মন কি বাত’ কর্মসূচির মূল উদ্দেশ্যই হল দেশবাসীর কাছে পৌঁছনো।
প্রধানমন্ত্রীর মসনদে বসার পর থেকেই ‘মন কি বাত’ অনুষ্ঠান শুরু করেছিলেন প্রধানমন্ত্রী। এই অনুষ্ঠান নিয়ে অবশ্য তাঁকে তোপ দাগতে দেখা গিয়েছে বিরোধীদের। তবুও অনুষ্ঠানটি যে যথেষ্ট জনপ্রিয়, তা পরিষ্কার হল তথ্য ও সম্প্রচারমন্ত্রীর কথায়।
তথ্যসূত্রঃসংবাদ প্রতিদিন

About A..

Check Also

Who will fight for BJP against Mamata Banerjee in Bhawanipur, state leadership send names to Delhi | Sangbad Pratidin

ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সম্ভাব্য প্রার্থী কে? দিল্লিতে ৬ জনের নাম পাঠাল রাজ্য বিজেপি

মাঝে আর ২২ দিন। চলতি মাসের শেষে, ৩০ সেপ্টেম্বর ভবানীপুর আসনে উপনির্বাচন (By Election)। প্রত্যাশা …