Tuesday , September 21 2021
Breaking News
Pegasus Issue: Rahul Gandhi protests against the issue and demands Amit Shah's resignation outside the parliament | Sangbad Pratidin

জঙ্গিদের বিরুদ্ধে ব্যবহৃত প্রযুক্তি কেন বিরোধীদের উপর প্রয়োগ? সুর চড়িয়ে প্রশ্ন রাহুলের

নন্দিতা রায়, নয়াদিল্লি: ফোনে আড়ি পাতা কাণ্ডে তৃণমূলের (TMC) পর কেন্দ্রের উপর চাপ বাড়াতে এবার আসরে কংগ্রেসও। শুক্রবার সংসদ ভবনের বাইরে গান্ধীমূর্তির পাদদেশে ধর্না দেন কংগ্রেস (Congress) সাংসদরা। রাহুল গান্ধী, অধীর চৌধুরীর নেতৃ্ত্বে প্রতিবাদে শামিল হন সব সাংসদ। সেখান থেকেই প্রতিবাদে সুর চড়ান রাহুল গান্ধী। ইজরায়েলী স্পাইওয়্যারের মাধ্যমে তাঁর ফোনও হ্যাক করা হয়েছিল, এই বিস্ফোরক অভিযোগ তুলে রাহুলের বক্তব্য, যে স্পাইওয়্যার ইজরায়েলের জঙ্গিদের বিরুদ্ধে ব্যবহার করা হয়, তা ভারতে বিরোধীদের উপর প্রয়োগ করা হচ্ছে। এটা দুর্ভাগ্যজনক।

সংসদের বাদল অধিবেশনে ঝড় তুলছেই পেগাসাস (Pegasus) কাণ্ড। তৃণমূলের পর শুক্রবার কেন্দ্রের উপর চাপ বাড়াল কংগ্রেস। আর তাতে অগ্রণী ভূমিকায় দেখা গেল রাহুল গান্ধীকে (Rahul Gandhi)। পেগাসাস নিয়ে নিজের যুক্তি সাজিয়ে মোদি-শাহ জুটিকে কাঠগড়ায় তুললেন তিনি। রাহুল গান্ধীর স্পষ্ট বক্তব্য, ”ইজরায়েলের তৈরি এই স্পাইওয়্যারটি জঙ্গিদের উপর নজরদারি চালানোর জন্য ব্যবহার করা হয়। কিন্তু ভারতে তা বিরোধী এবং বিভিন্ন প্রতিষ্ঠানের দায়িত্বপ্রাপ্তদের উপর ব্যবহার করছে মোদি সরকার। আমার ফোনও হ্যাক করা হয়েছিল। আমার কয়েকজন বন্ধুকে ফোন করে এই তথ্য জানানো হয়েছে। আর এটা হচ্ছে প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশেই।” ইতিমধ্যেই পেগাসাসের তালিকা আরও দীর্ঘ হয়েছে। রিলায়েন্স কর্তা অনিল আম্বানি এবং সিবিআইয়ের তৎকালীন প্রধান অলোক বর্মার নাম প্রকাশ্যে এসেছে। এঁদের ফোনও হ্যাক করা হয় বলে অভিযোগ উঠেছে। রাহুল গান্ধীর বক্তব্যও সেদিকেই ইঙ্গিত করছে।

এদিকে, এদিন সংসদ ভবনের বাইরে কংগ্রেস সাংসদদের সঙ্গে প্রতিবাদে শামিল হয়েছেন শিব সেনা (Shiv Sena), ডিএমকে (DMK) সাংসদরাও। সংসদের অধিবেশন শুরুর আগেই রাজধানীর অন্দরে উত্তাপ বাড়ল  গান্ধীমূর্তির পাদদেশে বিরোধী দলগুলির এই বড়সড় সমাবেশে। আর এখান থেকেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর ইস্তফার দাবি তুললেন রাহুল গান্ধী। ফলে পেগাসাস ইস্যুতে বিরোধী ঐক্য যে সরকারকে গোটা অধিবেশনেই চাপে রাখবে, তা জলের মতো স্পষ্ট হয়ে গেল এদিন।
তথ্যসূত্রঃসংবাদ প্রতিদিন

About A..

Check Also

ফাইল চিত্র।

Dilip Ghosh on Babul Supriyo: মন্ত্রী হতে এসেছিলেন যাঁরা, তাঁরা কোথায়? দিলীপের বাবুল-কটাক্ষের লক্ষ্য দিল্লি?

বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র তৃণমূলে চলে যাওয়াকে কেন্দ্র করে কার্যত দলের উপরতলার দিকে আঙুল তুললেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *