Tuesday , September 21 2021
Breaking News
West Bengal CM Mamata Banerjee called special cabinet meeting before her Delhi Visit | Sangbad Pratidin

Mamata Banerjee: দিল্লি সফরের আগেই মন্ত্রিসভার বিশেষ বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী

নতুন সপ্তাহেই দিল্লি সফরে যাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (West Bengal CM Mamata Banerjee)। তার আগে তড়িঘড়ি মন্ত্রিসভারবৈঠক ডাকলেন তিনি। নবান্ন সূত্রে খবর, সোমবার দুপুরে মন্ত্রিসভার বিশেষ বৈঠক হওয়ার কথা। ওইদিনই দিল্লি রওনা হবেন মুখ্যমন্ত্রী। গত সপ্তাহেই মন্ত্রিসভার বৈঠক হয়েছে। মুখ্যমন্ত্রীর বিশেষ গুরুত্বপূর্ণ দিল্লি সফরের আগে মন্ত্রিসভার বিশেষ বৈঠক অন্য মাত্র পেয়েছে। তবে বৈঠকের আলোচ্য বিষয় নিয়ে কেউই মুখ খুলতে চাননি। প্রশাসনিক মহলের মতে, গুরুত্বপূর্ণ কোনও বিষয় নিয়েই বৈঠক হতে পারে।

সাধারণত ১৫ দিন অন্তর মন্ত্রিসভার বৈঠক হয়। গত বৃহস্পতিবারই সেই বৈঠক হয়ে গিয়েছে। নয়া বালি খাদান-কয়লা নীতি, লক্ষ্মীভাণ্ডার, উৎসশ্রী পোর্টাল চালু-সহ একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হয়েছে সেই বৈঠকে। তার পর এক সপ্তাহ পেরয়নি। তার আগেই ফের মন্ত্রিসভার বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী। নবান্ন সূত্রে খবর, ইতিমধ্যে ফোন করে সমস্ত মন্ত্রীদের জানিয়ে দেওয়া হয়েছে বৈঠকের কথা। বৈঠকেসকলকে উপস্থিত থাকতে বলা হয়েছে। মনে করা হচ্ছে, মুখ্যমন্ত্রীর অনুপস্থিতিতে মন্ত্রীরা কে কী দায়িত্ব পালন করবেন তা বুঝিয়ে দিতে চান তিনি।

প্রসঙ্গত, জাতীয় রাজনীতির ক্ষেত্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের এবারের দিল্লি সফর ভীষণই গুরুত্বপূর্ণ। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশাপাশি অবিজেপি নেতাদের সঙ্গেও বৈঠক করার কথা রয়েছে তাঁর। রাজনৈতিক মহলের দাবি, ২০২৪ সালের লোকসভা ভোটের আগে অবিজেপি জোটের সলতে পাকাতে অত্যন্ত গুরুত্বপূর্ণ এই বৈঠক। উল্লেখ্য, এই সময় রাজ্য সরকারের বিরুদ্ধে নালিশ জানাতে দিল্লি যেতে পারেন বিজেপির পরিষদীয় দল। সবমিলিয়ে নতুন সপ্তাহে বঙ্গ রাজনীতি নিয়ে উত্তপ্ত থাকতে পারে দিল্লির আবহাওয়া। তার আগে রাজ্যে মন্ত্রীদের নিজেদের দায়িত্ব বুঝিয়ে দেওয়ার পাশাপাশি সতর্ক করে দিয়ে যেতে চান মুখ্যমন্ত্রী, তাই তড়িঘড়ি এই বৈঠক ডাকা হয়েছে বলে মত রাজনৈতিক মহলের। সোমবার দুপুরের বৈঠক শেষ করেই দিল্লির জন্য রওনা দিতে পারেন তৃণমূল নেত্রী। তাই ক্যাবিনেট বৈঠকে তিনি কী বার্তা দেন, তারদিকে নজর থাকবে সকলের।

তথ্যসূত্রঃসংবাদ প্রতিদিন

About A..

Check Also

ফাইল চিত্র।

Dilip Ghosh on Babul Supriyo: মন্ত্রী হতে এসেছিলেন যাঁরা, তাঁরা কোথায়? দিলীপের বাবুল-কটাক্ষের লক্ষ্য দিল্লি?

বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র তৃণমূলে চলে যাওয়াকে কেন্দ্র করে কার্যত দলের উপরতলার দিকে আঙুল তুললেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *