Tuesday , September 21 2021
Breaking News

দেশের কোনও নাগরিক না খেয়ে খাকবে না: মোদী

গুজরাতে প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনার (PMGKAY)সুবিধাপ্রাপ্তদের সঙ্গে কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)। ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে হওয়া অনুষ্ঠানে মঙ্গলবার সাড়ে বারোটায় ভাষণ দিয়ে মোদী বলেন, যথাসাধ্য সাহায্য করাই কেন্দ্রের লক্ষ্য। Pradhan Mantri Garib Kalyan Anna Yojana তিনি বলেন, দেশের প্রতিটি নাগরিককে সুবিধা দেওয়ার জন্যই এই স্কিম চালু করা হয়েছে, সরকার চায় আরও বেশি মানুষ এই স্কিমের সুবিধা নিক।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, স্কিমটি চালু করার পর তিনি বহু লোকের সঙ্গে কথা বলে বুঝতে পেরেছেন PMGKAY কোটি কোটি মানুষ উপকৃত হয়েছে। প্রধানমন্ত্রী বলেন, সরকারের লক্ষ্য প্রত্যেক ভারতীয় যাতে খাবার পায়। মোদী জানিয়েছেন, দিওয়ালি পর্যন্ত এই স্কিম চলবে। মুদি সামগ্রী কিনতে সুবিধাভোগীদের একটাকাও খরচ করতে হবে না।

প্রধানমন্ত্রী মোদী বলেন, ‘স্বাধীনতার পর থেকে প্রায় প্রতিটি সরকার গরীবদের সস্তায় খাবার দেওয়ার কথা বলেছে। রেশন স্কিমের জন্য বাজেট বাড়ানো হত ঠিকই, কিন্তু তার প্রভাব পড়েনি। দেশের খাদ্যভাণ্ডার বাড়ানো হয়েছে, কিন্তু ক্ষুধা ও অপুষ্টির সংখ্যা তেমন কমেনি। এর একটা বড় কারণ সঠিক ডেলিভারি সিস্টেমের অভাব। এই পরিস্থিতি বদলাতে ২০১৪ সালের পর থেকে নতুন করে কাজ শুরু হয়েছে’।

প্রধানমন্ত্রী বলেন, এই সংকটকালীন সময়ে দেশ যেভাবে পরিস্থিতির মোকাবিলা করছে, তাতে সারা বিশ্ব বারতের প্রশংসা করছে। প্রধানমন্ত্রী জানিয়েছেন, ‘One Nation, One Ration Card’দেশকে উন্নয়নের রাস্তায় এগিয়ে নিয়ে যাবে ও কোনও নাগরিক আর অপুষ্টিতে ভুগবে না।

মোদী জানান, অভাবী মানুষদের কাছে রেশন পৌঁছে দিতে নতুন প্রযুক্তি প্রয়োগ করে রেশনিং ব্যবস্থার উন্নতি ঘটানো হচ্ছে এবং নিশ্চিত করা হচ্ছে, সবাই যাতে খাবার পায়। প্রসঙ্গত, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই কর্মসূচিতে ছিলেন গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রুপানিও।

গত বছর ক রো ;না মহামারি শুরুর দিকে মার্চে মোদী সরকার Pradhan Mantri Garib Kalyan Anna Yojana-র সূচনা করেছিল। Ministry of Consumer Affairs, Food and Public Distribution-এর ডিপার্টমেন্ট অফ ফুড অ্যান্ড পাবলিক ডিস্ট্রিবিউশন বিভাগের তরফে এই স্কিমটি পরিচালনা করা হয়।

About M..

Check Also

ফাইল চিত্র।

Dilip Ghosh on Babul Supriyo: মন্ত্রী হতে এসেছিলেন যাঁরা, তাঁরা কোথায়? দিলীপের বাবুল-কটাক্ষের লক্ষ্য দিল্লি?

বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র তৃণমূলে চলে যাওয়াকে কেন্দ্র করে কার্যত দলের উপরতলার দিকে আঙুল তুললেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *