Wednesday , September 22 2021
Breaking News
Resistance Forces claims 700 from Taliban killed in Panjshir | Sangbad Pratidin

ফের পঞ্জশিরে বেকায়দায় Taliban, মাসুদ বাহিনীর পালটা মারে এক রাতেই খতম ৭০০ জেহাদি

পঞ্জশির এখনও তালিবানের (Taliban Terror) সবচেয়ে বড়গলার কাঁটা। শুক্রবারই তারা দাবি করেছিল হিন্দুকুশ পর্বতে ঘেরা পঞ্জশির এথন তাদের দখলে। অথচ সেখানেই শনিবার নিকেশ হল ৭০০ তালিব জেহাদি। প্রতিরোধ বাহিনী তথা নর্দান অ্যালায়েন্সে (Afghan resistance forces)  তরফে আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে এমনটাই জানানো হয়েছে।

শনিবার দিনভর পঞ্জশিরে (Panjshir) রক্তক্ষয়ী লড়াই হয়। আর সেই লড়াইয়ে এখনও পর্যন্ত ৭০০ জেহাদির প্রাণ গিয়েছে বলে দাবি মাসুদের নেতৃত্বাধীন প্রতিরোধ বাহিনীর। তাদের হাতে বন্দিও হয়েছে বহু তালিবান। মাসুদ (Ahmad Shah Massoud) বাহিনীর সামনে আত্মসমর্পণ করেছে অন্তত ৬০০ জন। বাকিরা পালানোর চেষ্টা চালাচ্ছে বলে দাবি। অথচ শনিবার সকালেই পঞ্জশির দখল করেছে বলে দাবি করেছিল তালিবান। তাদের দাবি ছিল, পর্যদুস্ত হয়েছে প্রতিরোধ বাহিনী। ভেঙে পড়েছে শেষ বাধাও। এই দাবির ২৪ ঘণ্টার মধ্যে বদলে গেল চিত্রনাট্য? কীভাবে সম্ভব হল এমনটা?

Resistance Forces claims 700 from Taliban killed in Panjshir 1

তবে প্রতিরোধ বাহিনীর দাবি যে নেহাতই অমূলক নয় তা শনিবার রাতেই বোঝা গিয়েছিল। আরও তালিবান সরকার গঠন প্রক্রিয়া আরও এক সপ্তাহ পিছিয়ে গিয়েছে। আর এর পিছনে পঞ্জশিরে প্রতিরোধ বাহিনীর লড়াই-ই অন্যতম কারণ বলে দাবি করছে ওয়াকিবহাল মহল। এই লড়াই যে এখনই খতম হচ্ছে না তা স্পষ্ট আফগানিস্তানেক প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট আমরুল্লাহ সালেহের (Vice-President Amrullah Saleh) বার্তাতেই স্পষ্ট। এক ভিডিও বার্তায় তিনি জানিয়েছেন, “প্রতিরোধ চলছে। ভবিষ্যতেও চলবে।”

সূত্রঃ সংবাদ প্রতিদিন

About A..

Check Also

Who will fight for BJP against Mamata Banerjee in Bhawanipur, state leadership send names to Delhi | Sangbad Pratidin

ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সম্ভাব্য প্রার্থী কে? দিল্লিতে ৬ জনের নাম পাঠাল রাজ্য বিজেপি

মাঝে আর ২২ দিন। চলতি মাসের শেষে, ৩০ সেপ্টেম্বর ভবানীপুর আসনে উপনির্বাচন (By Election)। প্রত্যাশা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *