Wednesday , September 22 2021
Breaking News
পাকিস্তানে আফগান সীমান্তের কাছে আত্মঘাতী বিস্ফোরণ

Pakistan Blast: পাকিস্তানের আফগান সীমান্তে আত্মঘাতী বিস্ফোরণ, নিহত অন্তত ৩ পাক আধাসেনা

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমে কোয়েটাতে আফগানিস্তান সীমান্তের কাছে আত্মঘাতী বিস্ফোরণ ঘটেছে। এই বিস্ফোরণে পাকিস্তানের অন্তত তিন আধাসেনার মৃত্যু হয়েছে বলে খবর। পাকিস্তান পুলিশের জঙ্গি দমন শাখার এক আধিকারিক এই খবর নিশ্চিত করেছেন। কিন্তু এখনও কোনও গোষ্ঠী এই হামলার দায় নেয়নি।

সূত্রের খবর, আফগান সীমান্তের কাছে মিয়া ঘুন্দি এলাকায় ‘ফ্রন্টিয়ার কনস্টেবুলারি গার্ডস’-এর শিবিরে হামলা চালানোর পরিকল্পনা ছিল মানববোমার। সেখানে হাজারা সম্প্রদায়ের বাসিন্দাদের সব্জি ও ফলের বাজারও রয়েছে। পুলিশের এক আধিকারিক আজহার আক্রম সংবাদ সংস্থা এএফপি-কে জানিয়েছেন, বিস্ফোরণে অন্তত ২০ জন আহত হয়েছেন। তাঁদের মধ্যে অনেক সাধারণ মানুষও রয়েছেন।

এই ঘটনার জন্য তেহরিক-ই-তালিবান পাকিস্তানকে দায়ী করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি টুইট করে বলেন, ‘কোয়েটায় তেহরিক-ই-তালিবান পাকিস্তানের আত্মঘাতী হামলার নিন্দা করছি। নিহতদের পরিবারকে সমবেদনা জানাই। আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি। জঙ্গিদের বিরুদ্ধে যাঁরা প্রাণ বলিদান করেছেন সেই নিরাপত্তারক্ষীদের সেলাম জানাই।’

বালুচিস্তান ও তার আশপাশের এলাকায় এর আগেও অনেক বার নিশানার মুখে পড়েছেন শিয়া সম্প্রদায়ের মানুষরা। সুন্নি সম্প্রদায়ের একাধিক উগ্র গোষ্ঠীর বিরুদ্ধে এই হামলার অভিযোগ উঠেছে। এ ক্ষেত্রেও সেই একই ঘটনা ঘটেছে বলেই অনুমান পুলিশের।

তথ্যসুত্রঃ আনন্দবাজার পত্রিকা

About A..

Check Also

সেই ভয়ঙ্কর সৌরঝড়। -ফাইল ছবি।

আসছে ভয়ঙ্কর সৌরঝড়, ভেঙে পড়তে পারে বিশ্বের ইন্টারনেট যোগাযোগ, অশনিসঙ্কেত গবেষণার

ভয়ঙ্কর সৌরঝড় (‘সোলার স্টর্ম’) আসছে। যার ফলে ভেঙে পড়তে পারে গোটা বিশ্বের যাবতীয় ইন্টারনেট যোগাযোগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *