Monday , September 20 2021
Breaking News
WB By-Election: Arjun Singh appointed BJP observer for Bhabanipur | Sangbad Pratidin

WB By-Election: ভবানীপুর কেন্দ্রে বিজেপির পর্যবেক্ষক অর্জুন সিং! আজই প্রার্থী ঘোষণার সম্ভাবনা

ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচনে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধে কে লড়বেন, তা বাছতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে গেরুয়া শিবিরকে। তবে তারই মধ্যে পর্যবেক্ষক নিয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলল বিজেপি। ভবানীপুরের ‘নজরদারি’র দায়িত্ব পেলেন বারাকপুরের সাংসদ অর্জুন সিং।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, পদ্মশিবিরের দুই সাংসদ অর্জুন সিং (Arjun Singh) এবং জ্যোতির্ময় সিং মাহাতো এবং রাজ্যের সাধারণ সম্পাদক সঞ্জয় সিংকে পর্যবেক্ষকের দায়িত্ব দেওয়া হয়েছে। পাশাপাশি ভবানীপুর কেন্দ্রের (Bhabanipur By-Election) আটটি ওয়ার্ড পর্যবেক্ষণে রাখবেন একজন করে বিজেপি বিধায়ক। তাঁদেই মাথায় থাকবেন দুই সাংসদ। তবে প্রার্থী ঘোষণার আগেই পর্যবেক্ষক বেছে নেওয়ায় বিরোধীদের কটাক্ষের মুখে পড়তে হচ্ছে বিজেপিকে। এ নিয়ে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ খোঁচা দিয়ে বলেন, “অর্জুন সিংয়ের শান্ত ভাবমূর্তি তো সকলেরই জানা। এত শান্তিপ্রিয় মানুষ তিনি! ভবানীপুরে কী করেন, দেখা যাবে।” এরপরই জুড়ে দেন, রাজ্যে শান্তিপূর্ণ ভোট হয়েছে বলেই তো বিজেপি গোহারা হেরেছে। কিছু জায়গায় অবশ্য ওরাই সেটা হতে দেয়নি। এবার ভবানীপুরের ফলও দেখতে পারে।

উল্লেখ্য, চলতি মাসের শেষে, ৩০ সেপ্টেম্বর ভবানীপুর আসনে উপনির্বাচন (By Election)। কিন্তু এখনও কাকে প্রার্থী করা হবে সে বিষয়ে সিদ্ধান্ত নিতে পারেনি বিজেপি (BJP)। মঙ্গলবারই জানা গিয়েছিল, ৬ জনের নামের একটি তালিকা পাঠানো হয়েছে দিল্লিতে। তাঁদের মধ্যেই একটি নামে সিলমোহর দেওয়ার কথা ছিল শীর্ষ নেতৃত্বর। সেই তালিকায় রয়েছেন অভিনেতা রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh), তথাগত রায় (Tathagata Roy), অনির্বাণ গঙ্গোপাধ্যায় (Anisrban Ganguly), আইনজীবী প্রিয়াঙ্কা টিবরেওয়াল (Priyanka Tibrewal), প্রতাপ বন্দ্যোপাধ্যায় (Pratap Banerjee) ও বিশ্বজিৎ সরকার।

তবে পরে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষের দাবি, ছয় নয়, তিনজনের নাম পাঠানো হয়েছে। সেখানে রুদ্রনীলের পাশাপাশি আরও দু’জনের নাম আছে। যদিও চূড়ান্ত নাম ঘোষণার আগে এখনও ঘোরাফেরা করছে একাধিক নাম। শোনা যাচ্ছে, কাউন্সিলর তিস্তা বিশ্বাসের সঙ্গেও যোগাযোগ করা হয়েছে। উঠে আসছে রায়গঞ্জের দেবশ্রী চৌধুরী-সহ অনেক মহিলা নেত্রীর নামও। তবে জল্পনার অবসান ঘটিয়ে আজই প্রার্থীর নাম ঘোষণা করা হতে পারে।

সূত্রঃ সংবাদ প্রতিদিন

About A..

Check Also

Who will fight for BJP against Mamata Banerjee in Bhawanipur, state leadership send names to Delhi | Sangbad Pratidin

ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সম্ভাব্য প্রার্থী কে? দিল্লিতে ৬ জনের নাম পাঠাল রাজ্য বিজেপি

মাঝে আর ২২ দিন। চলতি মাসের শেষে, ৩০ সেপ্টেম্বর ভবানীপুর আসনে উপনির্বাচন (By Election)। প্রত্যাশা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *