Tuesday , September 21 2021
Breaking News
Third wave of Covid-19 is already here, says Mumbai mayor। Sangbad Pratidin

Corona Third Wave: তৃতীয় ঢেউ এসে পড়েছে মুম্বই ও নাগপুরে! সরকারি ঘোষণার পরে আতঙ্কে মহারাষ্ট্র

কবে আসবে করোনার (Coronavirus) তৃতীয় ঢেউ? দ্বিতীয় ঢেউ স্তিমিত হওয়ার পর থেকেই এই আশঙ্কা জেগে রয়েছে দেশবাসীর মনে। এই পরিস্থিতিতে মুম্বইয়ের মেয়র দাবি করলেন, করোনার তৃতীয় ঢেউ (third Wave) ইতিমধ্যেই উপস্থিত হয়ে গিয়েছে মুম্বইয়ে (Mumbai)। সকলের উদ্দেশে তাঁর আবেদন, কোনও ভাবেই কোভিড বিধিকে আলগা ভাবে না নিতে।

করোনা আতঙ্কে কাঁপছে মহারাষ্ট্র (Maharashtra)। গতকাল মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে দাবি করেছিলেন, রাজ্যের দোরগোড়ায় উপস্থিত করোনার তৃতীয় ঢেউ। সোমবার রাজ্যের শক্তি মন্ত্রী নিতীন রাউতও দাবি করেছিলেন, তৃতীয় ঢেউ শুরু হয়ে গিয়েছে নাগপুরে। এবং সেই জন্য়ই শিগগিরি নিষেধাজ্ঞা জারি হতে চলেছে।

এদিন সেই একই সুর শোনা গেল বাণিজ্যনগরীর মেয়র কিশোরী পেদনেকরের মুখেও। উৎসবের মরশুমের শুরুতে সকলকে সতর্ক করে তিনি আরজি জানিয়েছেন, সবাই যেন বাইরে বেরলেই মুখে মাস্ক পরেন ও সামাজিক দূরত্ব মেনে চলেন।

সোমবার একই আরজি জানাতে দেখা গিয়েছিল উদ্ধব ঠাকরেকেও। তাঁকে বলতে শোনা গিয়েছিল, ”আমরা উৎসব পরেও উদযাপন করতে পারব। কিন্তু নাগরিকদের স্বাস্থ্য ও জীবনকে আমাদের অগ্রাধিকার দিতেই হবে। দৈনিক সংক্রমণ যে হারে বাড়তে শুরু করেছে তাতে পরিস্থিতি ফের হাতের বাইরে চলে যেতে পারে। কে চায় উৎসবের দিনে বিধিনিষেধ আরোপ করতে? কিন্তু মানুষের জীবন বড়ই মূল্যবান। কেরলে দৈনিক সংক্রমণ ৩০ হাজারে পৌঁছে গিয়েছে। মহারাষ্ট্র সাবধান না হলেও তাকে বড় মূল্য চোকাতে হবে।”

আগামী ১০ সেপ্টেম্বর গণেশ চতুর্থী। মহারাষ্ট্রের সবচেয়ে বড় উৎসবের ঠিক আগেই তৃতীয় ঢেউ শুরু হওয়ার এই আশঙ্কায় চিন্তার ভাঁজ আমজনতার কপালে। এই অবস্থায় আগামী ১ মাস অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে বলে মনে করছে প্রশাসন।

এদিকে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আতঙ্কের মাঝেই আবার চোখ রাঙাচ্ছে ভাইরাসের একাধিক স্ট্রেন। তাই দ্রুত টিকাকরণেই করোনা মোকাবিলা করতে বদ্ধপরিকর সরকার।

সূত্রঃ সংবাদ প্রতিদিন

About A..

Check Also

Who will fight for BJP against Mamata Banerjee in Bhawanipur, state leadership send names to Delhi | Sangbad Pratidin

ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সম্ভাব্য প্রার্থী কে? দিল্লিতে ৬ জনের নাম পাঠাল রাজ্য বিজেপি

মাঝে আর ২২ দিন। চলতি মাসের শেষে, ৩০ সেপ্টেম্বর ভবানীপুর আসনে উপনির্বাচন (By Election)। প্রত্যাশা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *