Monday , September 20 2021
Breaking News
BJP to run special campaign on PM Modi's birthday to achieve highest number of vaccinations। Sangbad Pratidin

মোদির জন্মদিনে টিকাকরণে নজির গড়তে ভ্যাকসিন মজুত করছে বিজেপি! অভিযোগে সরব বিরোধীরা

আগামী ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) জন্মদিন উপলক্ষে নানা পরিকল্পনা নিয়েছে গেরুয়া শিবির। এর মধ্যে অন্যতম ওইদিন যত বেশি সম্ভব মানুষকে করোনার টিকা (COVID Vaccine) দেওয়া। বিজেপির (BJP) সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা শুক্রবারই জানিয়েছেন এহেন পরিকল্পনার কথা।

ঠিক কী জানিয়েছেন তিনি? দলের পরিকল্পনার কথা জানাতে গিয়ে প্রবীণ নেতা বলেন, বিজেপির বুথকর্মীরাও ওই দিন টিকাকরণের কাজে সাহায্য করবেন, যাতে সবচেয়ে বেশি সংখ্যক মানুষকে টিকা দেওয়া যায়। এজন্য ২ লক্ষ গ্রামের ৪ লক্ষ স্বেচ্ছাসেবী কর্মীকে প্রশিক্ষণ দেওয়া হবে। তিনি জানান, এযাবৎ ৪৩ দিনে ৬ লক্ষ ৮৮ জনকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। শিগগিরি সংখ্যাটা ৮ লক্ষ পেরবে।

বিজেপির সর্বভারতীয় সম্পাদক তরুণ চুঘ এপ্রসঙ্গে জানিয়েছেন, ”৪৩ দিন আগে সমস্তটাই পরিকল্পনা করে নেওয়া হয়েছিল। যত বেশি সংখ্যক গ্রামে গিয়ে যত বেশি সম্ভব স্বেচ্ছাসেবীকে প্রশিক্ষণ দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে।”

এমনিতে দেশে টিকাকরণের গতি বেড়েছে অনেকটাই। এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর জন্মদিনে নয়া নজির গড়ার এই পরিকল্পনা। বিরোধীরা অবশ্য এই পরিকল্পনাকে কটাক্ষ করেছে। এক সর্বভারতীয় সংবাদমাধ্য়মের দাবি, বিরোধী শিবিরের একাংশের প্রশ্ন, কেন রেকর্ড গড়ার জন্য একটি নির্দিষ্ট দিনের কথাই ভাব হচ্ছে? এই বিপুল জনসংখ্যার দেশে এই ধরনের নজির গড়ার জন্য কেন আরও আগেই এমন লক্ষ্য় রাখা হচ্ছে না? এক বিরোধী নেতা প্রশ্ন তুলেছেন, তাহলে কি ওই দিনটির কথা ভেবে টিকা আগাম মজুত করে রাখা হচ্ছে?

প্রসঙ্গত, বছর ঘুরলেই একাধিক রাজ্যে বিধানসভা নির্বাচন। তার আগে দেশজুড়ে ২০ দিন ব্যাপী নয়া কর্মসূচি নিচ্ছে বিজেপি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi) মধ্যমণি করে ২০ দিন ধরে বিস্তর কাঠখড় পোড়াতে চলেছে গেরুয়া শিবির। টিকাকরণের পাশাপাশি রেশন বন্টনকেন্দ্রেও বিজেপি জনপ্রতিনিধিদের হাজির থাকার নির্দেশ দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে তৈরি হবে হোর্ডিংও। ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৭১তম জন্মদিন। ওই দিন থেকেই শুরু হচ্ছে নয়া কর্মসূচি। দীর্ঘ ২০ বছর ধরে জনপ্রতিনিধির দায়িত্ব পালন করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর সেই কর্মজীবনকে কুর্নিশ জানাতেই ২০ দিনব্যাপী এই কর্মসূচির আয়োজন করছে বিজেপি।

সূত্রঃ সংবাদ প্রতিদিন

About A..

Check Also

ফাইল চিত্র।

Dilip Ghosh on Babul Supriyo: মন্ত্রী হতে এসেছিলেন যাঁরা, তাঁরা কোথায়? দিলীপের বাবুল-কটাক্ষের লক্ষ্য দিল্লি?

বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র তৃণমূলে চলে যাওয়াকে কেন্দ্র করে কার্যত দলের উপরতলার দিকে আঙুল তুললেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *