Monday , September 20 2021
Breaking News
TMC leader Partha Chatterjee slams WB Governor Jagdeep Dhankhar । Sangbad Pratidin

রাজস্থানি কবির জন্মবার্ষিকীতে ‘ভুল’ টুইট ধনকড়ের! ‘কৃতীদের অপমান করাই ঐতিহ্য?’, পালটা পার্থর

রাজস্থানি কবি কানাইয়ালাল শেঠিয়ার জন্মবার্ষিকীতে (Kanhaiyalal Sethia) ‘ভুল’ টুইট। জন্মবার্ষিকীকে ‘মৃত্যুবার্ষিকী’ বলে টুইটে উল্লেখ করে বসলেন বাংলার রাজ্যপাল জগদীপ ধনকড়। আর সেই টুইট নিয়ে রাজ্যপালকে খোঁচা দিলেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। যদিও সমালোচনার মুখে ‘ভুল’ টুইটটি ডিলিট করে দেন রাজ্যপাল।

১১ সেপ্টেম্বর বিখ্যাত রাজস্থানি কবি কানাইয়ালাল শেঠিয়ার ১০২ তম জন্মবার্ষিকী। তিনি রাজস্থানির পাশাপাশি হিন্দি ভাষাতেও বহু কবিতা লিখেছেন। তাঁর লেখা কবিতা মন ছুঁয়েছে সিংহভাগ পাঠকের। রাজস্থানি ভাষাকে সংবিধানে অন্তর্ভুক্ত করার দাবিকে সমর্থনও করেছিলেন বিখ্যাত কবি। তাঁর জন্মবার্ষিকীকে ‘মৃত্যুবার্ষিকী’ ভেবে টুইট করে বসেন বাংলার রাজ্যপাল জগদীপ ধনকড়। তা নজরে আসে তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee)। তীব্র প্রতিবাদ করেন তিনি। ধনকড়কে খোঁচা দিয়ে তিনি লেখেন, “মহামান্য রাজ্যপাল, অজ্ঞতা লুকোবেন কোথায়? রাজস্থানে জন্মেও আপনি কানাইয়ালাল শেঠিয়ার জন্মবার্ষিকীকে মৃত্যুবার্ষিকী বলে উল্লেখ করে টুইট করলেন? কৃতীদের অপমান করাই কি আপনার ঐতিহ্য?”

পার্থ চট্টোপাধ্যায়ের এই টুইটের পরই নিজের ভুল বুঝতে পারেন রাজ্যপাল (Jagdeep Dhankhar)। তড়িঘড়ি ওই টুইটটি ডিলিট করে দেন তিনি। পরে যদিও কানাইয়ালাল শেঠিয়ার জন্মবার্ষিকী উপলক্ষে আরেকটি টুইট করেন রাজ্যপাল।

রাজ্যপাল হিসাবে দায়িত্ব নেওয়ার পর থেকেই বারবার নবান্ন-রাজভবন সংঘাত লেগেই রয়েছে। রাজ্যের একাধিক বিষয়ে জোর করে নাক গলানোর অভিযোগ উঠেছে জগদীপ ধনকড়ের বিরুদ্ধে। যদিও তা তিনি অস্বীকার করেছেন। সম্প্রতি মুকুল রায়কে পিএসি চেয়ারম্যান নির্বাচন, বাণিজ্য সম্মেলনে বিনিয়োগের তথ্য নিয়ে রাজ্য-রাজ্যপাল সংঘাত আরও একবার প্রকাশ্যে আসে। তারই মাঝে এই টুইট বিতর্কে রাজ্যপালের সঙ্গে সংঘাত খানিক বাড়ল বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

সূত্রঃ সংবাদ প্রতিদিন

About A..

Check Also

ফাইল চিত্র।

Dilip Ghosh on Babul Supriyo: মন্ত্রী হতে এসেছিলেন যাঁরা, তাঁরা কোথায়? দিলীপের বাবুল-কটাক্ষের লক্ষ্য দিল্লি?

বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র তৃণমূলে চলে যাওয়াকে কেন্দ্র করে কার্যত দলের উপরতলার দিকে আঙুল তুললেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *