Thursday , October 14 2021
Breaking News
Babul Supriyo's security cover scaled down to Y-category by Home Ministry | Sangbad Pratidin

Babul Supriyo Joins TMC: তৃণমূলে যোগ দেওয়া বাবুল সুপ্রিয়র নিরাপত্তা কমিয়ে দিল কেন্দ্র

সদ্য তৃণমূলে যোগ দেওয়া প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র (Babul Supriyo) নিরাপত্তা কমিয়ে দিল কেন্দ্র। বাবুল সিআরপিএফ (CRPF) নিরাপত্তা পান। তিনি এতদিন দ্বিতীয় সর্বোচ্চ নিরাপত্তা অর্থাৎ জেড ক্যাটেগরির নিরাপত্তা পেতেন। এবার থেকে তিনি পাবেন ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা।

শনিবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) হাত ধরে তৃণমূলে যোগ দিয়েছেন বাবুল। তারপরই তাঁর নিরাপত্তা কমার এই খবর প্রকাশ্যে আসে। যদিও সংবাদসংস্থা পিটিআইয়ের দাবি, বাবুলের নিরাপত্তা কমার এই বিজ্ঞপ্তি তাঁর তৃণমূলে (TMC) যোগ দেওয়ার আগে অর্থাৎ শুক্রবারই জারি করা হয়েছে। যা বেশ তাৎপর্যপূর্ণ। এতদিন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকতেন ৬-৭ জন নিরাপত্তারক্ষী। এবার থেকে তিনি মাত্র ২ জন কেন্দ্রীয় নিরাপত্তারক্ষী পাবেন। যদিও, রাজনৈতিক মহলের ধারণা, এতে বাবুলের চিন্তিত হওয়ার কোনও কারণ নেই। তৃণমূলে যোগ দেওয়ার পর তাঁর নিরাপত্তা সম্ভবত রাজ্য সরকারই দেবে।

Babul Supriyo's security cover scaled down to Y-category by Home Ministry

প্রসঙ্গত, শনিবার একপ্রকার আচমকাই একসময় প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ বৃত্তে থাকা বাবুল সুপ্রিয় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে নাম লিখিয়েছেন তৃণমূলে। আসলে, চলতি বছরের জুলাই মাসে কেন্দ্রীয় মন্ত্রিত্ব খোয়ানোর পর থেকেই বিজেপির (BJP) প্রতি বিতৃষ্ণা বাড়ছিল বাবুলের। মাঝখানে ফেসবুকে পোস্ট করে রাজনীতি থেকে অবসর নেওয়ার সিদ্ধান্তও জানান তিনি। স্বাভাবিকভাবে তাঁর নিরাপত্তা কমানোর বিষয়টি প্রত্যাশিতই ছিল। কিন্তু যে সময় নিরাপত্তা কমার বিবৃতি জারি হল, সেটা ভীষণ গুরুত্বপূর্ণ।

প্রকাশ্যে স্বীকার না করলেও, বাবুলের এই দলত্যাগ যে রাজ্যে বিজেপি কর্মীদের মনোবলে ধাক্কা দেবে, তা ভালমতোই জানেন বিজেপি নেতারা। তাই ইতিমধ্যেই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর নামের পাশে ‘বেইমান’ তকমাটি বসিয়ে দিতে সচেষ্ট হয়েছে বঙ্গ বিজেপি। এদিকে তৃণমূলের অন্দরে জল্পনা চলছে, বাবুলকে ঠিক কোন ভূমিকায় মুখ্যমন্ত্রী মাঠে নামাতে চাইছেন, সেটা নিয়ে।

সূত্রঃ সংবাদ প্রতিদিন

About A..

Check Also

TMC MP Derek O Brien and Prasun Banerjee visit Goa to make strong political base | Sangbad Pratidin

তৃণমূলের মিশন গোয়া, ৭ দিনের ঠাসা কর্মসূচি নিয়ে সৈকত শহরে গেলেন ডেরেক, প্রসূন

ত্রিপুরা, অসমের পর এবার তৃণমূলের (TMC) মিশন গোয়া। সেই লক্ষ্যে শুক্রবার সকালেই গোয়া (Goa) পৌঁছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *